বাজি ২০০০ টাকা ! ৫০টা ডিম খেয়ে প্রাণ হারালো যুবক

বাজি ২০০০ টাকা ! ৫০টা ডিম খেয়ে প্রাণ হারালো যুবক

বাজি ২০০০ টাকা ! ৫০টা ডিম খেয়ে প্রাণ হারালো যুবক

২০০০ টাকা। এই জমানায় দাঁড়িয়ে যা নেহাতই সামান্য অর্থ। আর সেই দু’হাজার টাকার জন্যই কিনা প্রাণ হারাতে হল এক ব্যক্তিকে! তবে মৃত্যুর কারণ জানলে আরও অবাক হবেন।

ঘটনা ভারতের উত্তরপ্রদেশের জৌনপুর জেলার। মৃতের নাম সুভাষ যাদব। সোমবার পুলিশ জানিয়েছে, বন্ধুর সঙ্গে বাজি ধরেছিলেন বছর বিয়াল্লিশের সুভাষ। আর সেই চ্যালেঞ্জই তাঁর মৃত্যু ডেকে আনল। কী বাজি? ৫০টা ডিম খেতে পারলেই দু’হাজার টাকা জেতা যাবে। সেই মতো জৌনপুরের বিবিগঞ্জ মার্কেটে ডিম খেতে পৌঁছন দুই বন্ধু। চ্যালেঞ্জ গ্রহণ করে ডিম খেতে শুরু করেন সুভাষ। আশেপাশে উপস্থিত সকলকে অবাক করে একের পর এক ডিম খেতে থাকেন সেই ব্যক্তি। পরপর ৪১টা ডিম খেয়ে ফেলেন তিনি। কিন্তু তার পরেরটি খেতে গিয়েই হয় বিপত্তি। সেটি মুখে ভরার আগেই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন সুভাষ। ঘটনার আকস্মিকতায় ভয় পেয়ে যান তাঁর বন্ধুও।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সুভাষকে উদ্ধার করে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটায় সেখানকার চিকিৎসকরা তাঁকে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কয়েক ঘণ্টা পর সেখানেই মৃত্যু হয় ৪২ বছরের ব্যক্তির।

চিকিৎসকরা জানান, অতিরিক্ত খাওয়ার ফলেই মৃত্যু হয়েছে সুভাষের। মৃতের পরিবারকে খবর দিয়েছে পুলিশ। গোটা ঘটনায় শোকস্তব্ধ বাড়ির লোকেরা। সুভাষের মৃত্যু নিয়ে তাঁরা কিছুই বলতে চাইছেন না বলেই জানায়েছে পুলিশ। এ ঘটনা নিঃসন্দেহে সমাজের কাছে কঠিন বার্তা দিল। মাত্র কিছু টাকার জন্য প্রাণের ঝুঁকি নেওয়া যে বুদ্ধিমানের কাজ নয়, সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল যোগী আদিত্যনাথের রাজ্যের এই ঘটনা। 

পাঠকের মন্তব্য