ধামরাইয়ে অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত পাঁচটি মেশিন ধ্বংস

ধামরাইয়ে অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত পাঁচটি মেশিন ধ্বংস

ধামরাইয়ে অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত পাঁচটি মেশিন ধ্বংস

মোঃ রওনক খান মজলিশ, ধামরাই প্রতিনিধি : রাজধানী ঢাকার অদূরে ধামরাইয়ে বংশী নদীতে অবৈধভাবে মিনি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে নদীপাড়ের আবাদি জমি নদীগর্ভে বিলীন হওয়ার অভিযোগ ওঠার উপর ভিত্তি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ৫টি অবৈধ ড্রেজার মেশিনসহ বালু উত্তোলনের কাজে ব্যবহৃত প্লাস্টিক পাইপ ধ্বংস করা হয়।

গতকাল সোমবার ৪ নভেম্বর দুপুরে ধামরাই উপজেলার উপর দিয়ে বয়ে যওয়া বংশী নদীর তীরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হকের নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার টেটাইল ও বড় জেটাইলে সিন্ডিকেট করে একটি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ এবং বালু উত্তোলন কাজে ব্যবহ্নত মেশিন ধ্বংস করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদার বলেন, আমতা ইউনিয়নের বড় জেটাইলে অভিযান পরিচালনা করা হয় এসময় অবৈধ বালু উত্তোলনের জন্য ব্যবহৃত পাঁচটি মেশিন ধ্বংস করা হয় এবং বিপুল পরিমাণ অবৈধ বালু জব্দ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মন্তব্য