গৌরনদীর বার্থী তাঁরা মন্দিরে প্রতিমার ৭ ভরি স্বর্ণালংকার চুরি ॥ মামলা 

গৌরনদীর বার্থী তাঁরা মন্দিরে প্রতিমার ৭ ভরি স্বর্ণালংকার চুরি ॥ মামলা 

গৌরনদীর বার্থী তাঁরা মন্দিরে প্রতিমার ৭ ভরি স্বর্ণালংকার চুরি ॥ মামলা 

চার’শ বছরের পুরোনো ঐতিহ্যবাহী বরিশালের গৌরনদী উপজেলার বার্থী তাঁরা মন্দিরে কালী প্রতিমার ৭ ভরি স্বণালংকার চুরির ঘটনায় অজ্ঞাতনামা একাধিক ব্যক্তিকে (চোরদের) আসামি করে গৌরনদী থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার ইল্লা গ্রামের বাসিন্দা ও মন্দির কমিটির সাধারন সম্পাদক প্রণবরঞ্জন দত্ত ওরফে বাবু দত্ত বাদি হয়ে এ মামলা দায়ের করেন। 

ভিডিও ফুটেজ দেখে মন্দির কমিটির সাধারন সম্পাদক প্রণবরঞ্জন দত্ত ওরফে বাবু দত্ত জানান, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে মন্দিরের সকল পুজারিরা মন্দির থেকে চলে যায়। এরপর পুরোহিত অনিল চক্রবর্তী টয়লেটে গেলে বিকাল ৪টা ৪১ মিনিটের দিকে অজ্ঞাতনামা এক যুবক  কালী প্রতিমার গলার থাকা ৪টি নেকলেচ (গলারহার) ও কানের ২টি দুলুসহ ৭ ভরি স্বর্নালংকার খুলে চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য  ৪ লাখ ১৮ হাজার টাকা। যা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা গেছে। তবে অভিযুক্ত অজ্ঞাতনামা যুবককে এখনও শনাক্ত করা যায়নি। ঘটনার সময় মন্দিরের বাউন্ডারীর গেটে  তাদের নিয়েংাগপ্রাপ্ত নিরাপত্তা প্রহরী প্রতিদিনের ন্যায় দায়িত্ব পালন করছিলেন।

গৌরনদী মডেল থানার ওসি গোলাম ছরোয়ার বলেন, এ ঘটনায় মন্দির কমিটির সাধারন সম্পাদক প্রণব রঞ্জন দত্ত বাদি হয়ে  অঞ্জাতনামা চোরদের আসামি করে ওইদিন রাতেই থানায় একটি চুরির মামলা দায়ের করেছে। মন্দিরের সিসি ক্যামেরা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

পাঠকের মন্তব্য