আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য কারাগারে

আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য কারাগারে

আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য কারাগারে

রাজধানীর শাহআলী থানা এলাকা থেকে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) চার সদস্যেকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৫ ডিসেম্বর) চারদিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহ আলী থানার উপ-পরিদর্শক মতিউর রহমান। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের শাহআলী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মকবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০ ডিসেম্বর তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। শাহআলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য এদিন তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ জামিন আবেদন নামঞ্জুর করে প্রত্যেকের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৮ ডিসেম্বর রাতে শাহআলী থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে শাহআলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আরিফুল করিম চৌধুরী ওরফে আদনান চৌধুরী, মেহেদী হাসান শাকিল ওরফে বাবু, আবদুল আল মামুন ও নাজমুল হাসান। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ইলেকট্রনিক সার্কিট, ডিভাইস, ব্যাটারি জব্দ করা হয়।

পাঠকের মন্তব্য