সরস্বতী পূজা উপলক্ষে সুপ্রিম কোর্ট ছুটি ৩০ জানুয়ারি

সরস্বতী পূজা উপলক্ষে সুপ্রিম কোর্ট ছুটি ৩০ জানুয়ারি

সরস্বতী পূজা উপলক্ষে সুপ্রিম কোর্ট ছুটি ৩০ জানুয়ারি

সরস্বতী পূজা উপলক্ষে আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) সুপ্রিম কোর্টের উভয় বিভাগের জন্য অবকাশকালীন ছুটি ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বুধবার (২২ জানুয়ারি) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষে আগামী ২৯ জানুয়ারির (বুধবার) পরিবর্তে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের জন্য অবকাশকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। এ ক্ষেত্রে আগামী ২৯ জানুয়ারি বুধবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অফিস এবং আদালত খোলা থাকবে।

যদিও সরকারি ছুটির তালিকায় ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি হিসেবে উল্লেখ থাকলেও ৩০ জানুয়ারি পূজার দিন নির্ধারিত হয়েছে। তাই, ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নির্ধারিত হলে নানা মহল থেকে সমালোচনা শুরু হয়। ওঠে নির্বাচনের সময় পুন:নির্ধারণের দাবি। দাবির মুখে গত ১৮ জানুয়রি বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন।

পরে ওইদিন রাতে জরুরি বৈঠক শেষে সিইসি কে এম নুরুল হুদা সাংবাদিকদের জানান, `সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি পূর্ব  নির্ধারিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানো হয়েছে। যদিও ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল। আমরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে কথা বলেছি। তিনি ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা গ্রহণের বিষয়ে সম্মত হয়েছেন। সিটি নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।'

এরপরই নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ১ ফেব্রুয়ারি নয়, এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে ৩ ফেব্রুয়ারি।

পাঠকের মন্তব্য