ভোটার উপস্থিতি এখন পর্যন্ত ভালো না : সিইসি

ভোটার উপস্থিতি এখন পর্যন্ত ভালো না : সিইসি

ভোটার উপস্থিতি এখন পর্যন্ত ভালো না : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, ভোটার উপস্থিতি এখন পর্যন্ত ভালো না। আমরা দেখলাম সকালের দিকে ২৭৬ জন ভোটার কেন্দ্রে এসেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি হয়তো বাড়তে পারে।

শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উত্তরার পাঁচ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোটপ্রদান শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সার্বিক পরিস্থিতি দেখলাম, আমরা সকাল নয়টার দিকে একটি সেন্টার পরিদর্শন করেছি। সেখানেও ভোটার উপস্থিতি কম ছিল। আমার কাছে কোনো অভিযোগ নেই এখন পর্যন্ত কোথাও থেকে। আসরা টেলিভিশন দেখলাম, দেখলাম মানুষ ভোট দিচ্ছে। বিশেষ করে ইভিএম নিয়ে ভোটারদের ইতিবাচক সাড়া। যাদের বুঝতে অসুবিধা হচ্ছে তারা বুঝে নিচ্ছেন। বুঝে নিয়ে তারা ভোট দিয়ে খুশি। 

সকাল থেকে বিভিন্ন ঘটনা ঘটেছে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ, সংঘর্ষ, গোলযোগের খবর পাওয়া গেছে। এমন ভোট কি আসলে আপনারা চেয়েছিলেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘না, আমরা এমন ভোট চাইনি, এখনো চাই না। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমার নির্দেশ, এ জাতীয় কোনো পরিস্থিতি ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবেন। যারা প্রার্থীদের সমর্থক তাদের প্রতি আমার অনুরোধ, তারা যেন পরিবেশ-পরিস্থিতি শান্ত রাখেন। ভোটের সপক্ষে পরিবেশ যেন বিরাজ থাকে। তাদের প্রতি এটা আমার একান্ত অনুরোধ।

আপনি বলেছেন ইভিএমের ব্যাপারে ইতিবাচক সাড়া পাচ্ছেন ? কিন্তু বয়স্ক অনেক ভোটার রয়েছেন যাদের ফিঙ্গার না মেলার কারণে তারা ভোট দিতে পারছেন না? জবাবে তিনি বলেন, ভোট দিতে পারার তিন চারটা উপায় আছে, একটা না একটা উপায় সে পাবেই। যেমন আইডি কার্ড দেখাতে পারে, ভোটার নম্বর দেখাতে পারে। এগুলো মিললে ভোটারের ছবি এবং আইডি আসবে এবং তারা ভোট দিতে পারবেন।

পাঠকের মন্তব্য