বিশ্বকাপ চলাকালীন সবাইকে সাহস যুগিয়েছেন প্রধানমন্ত্রী 

বিশ্বকাপ চলাকালীন সবাইকে সাহস যুগিয়েছেন প্রধানমন্ত্রী 

বিশ্বকাপ চলাকালীন সবাইকে সাহস যুগিয়েছেন প্রধানমন্ত্রী 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াপ্রেমের কথা কারো অজানা নয়। যুব বিশ্বকাপে জয়ের পর আকবর আলীদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। আয়োজন করেছেন গণসংবর্ধনার।

বিশ্বকাপ চলাকালীন প্রধানমন্ত্রীর দেয়া সাহসের কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে মিরপুর স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সেমিফাইনালে জেতার পর রাতে সাড়ে ১০টার সময় আমি গণভবনে যাই। মাননীয় প্রধানমন্ত্রী তখন বিদেশে চলে যাচ্ছেন কিন্তু তারপরও উনি প্রত্যেকটা খেলোয়াড়ের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন। এগুলো তো সবাই জানে না, প্রধানমন্ত্রী তাদের সাহস দিয়েছেন। প্রধানমন্ত্রী এবং আমি দু’জনই মনেপ্রাণে বিশ্বাস করেছিলাম আমরা চ্যাম্পিয়ন হবো।

ফাইনাল ম্যাচ নিয়ে পাপন বলেন, খেলার প্রথম থেকে আমরা ডমিনেট করেছি, মাঝখানে একটু ছন্দপতন হয়। সেটা একটু ভয় ধরিয়েছিল তবে বিশ্বাসটা ছিল। কারণ ওই সময় সবচেয়ে বেশি যেটা দরকার ছিল, জিতবো আমরা এই আত্মবিশ্বাস ও ঠাণ্ডা মাথা। এইটা ওরা যা দেখিয়েছে, অকল্পনীয়।

তিনি আরও বলেন, আমরা তো এর আগেও বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছি। প্রায় সব বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে সিরিজ জিতেছি। কিন্তু এগুলো এই জয়ের কাছে কিচ্ছু না। বিশ্বকাপ, বিশ্বকাপই।

তার সময়ের সেরা সাফল্য কি না এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ওরা ভালো খেলেছে, কার সময় সেটা গুরুত্বপূর্ণ না। সবচেয়ে বড় কথা হলো যত টুর্নামেন্টই হোক না কেন। দুই বছর বিশ্বকাপ চ্যাম্পিয়ন থাকবে বাংলাদেশ, এটাই তো শান্তি।

পাঠকের মন্তব্য