সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখছে আনসার-ভিডিপি 

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখছে আনসার-ভিডিপি 

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখছে আনসার-ভিডিপি 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন অগ্রযাত্রায় সহায়তার পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বৃহস্পতিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০-তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আনসার সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। জননিরাপত্তা রক্ষায় অশুভ শক্তি প্রতিরোধে আনসার ও ভিডিপি বাহিনীর প্রতিটি সদস্যকে কাজ করে যেতে হবে।

আজ গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম জাতীয় সমাবেশের কুচকাওয়াজসহ অন্যান্য অনুষ্ঠানে যোগদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি গ্রামে শহরের সুবিধা পাবে জনগণ।

সমাবেশে যোগ দিতে সারা দেশ থেকে আনসার-ভিডিপি সদস্যরা গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে সমবেত হয়েছেন। ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতি বছর দিনটি জাতীয় সমাবেশের মধ্য দিয়ে পালন করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

পাঠকের মন্তব্য