শাহ আবদুল মালেক (রাঃ) ২০তম বার্ষিক ওরশ ফাতেহার প্রস্তুতি সভা

শাহ আবদুল মালেক (রাঃ) ২০তম বার্ষিক ওরশ ফাতেহার প্রস্তুতি সভা

শাহ আবদুল মালেক (রাঃ) ২০তম বার্ষিক ওরশ ফাতেহার প্রস্তুতি সভা

হযরত শাহ আবদুল মালেক (রাঃ)কুতুব শরীফ দরবারে ২০তম বার্ষিক ওরশ ফাতেহা সম্পন্ন করার জন্য প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) সকালে উপজেলা পরিষদ হল রুমে ইউএনও মোঃ জিয়াউল হক মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধূরী,দক্ষিণ ধুরুং ইউপির চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধূরী,লেমশীখালী ইউপির আলহাজ আকতার হোছাইন, উপ-পরিদর্শক মোঃ জয়নাল আবেদীন, কোস্টগার্ড কুতুবদিয়া স্টেশনের ইনচার্জ খাইরুল বশর, কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস,কে, লিটন কুতুবী, আনসার ভিডিপি কর্মকর্তা ধনচরণ নাথ, কুতুব শরীফ দরবারের মহা সচিব প্রভাষক সাইম সিকদারসহ দক্ষিণ ধুরুং ও লেমশীখালী ইউপির সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রস্তুতিমুলক সভায় সিদ্ধান্ত হয় যে, কুতুবদিয়া চ্যানেল পারাপারে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে। নির্ধারিত জনপ্রতি ৩০টাকা ও স্প্রীড বোটের ভাড়া জনপ্রতি ১০০টাকা ভাড়া আদায় করার সিদ্ধান্ত হয়। তাও চলতি মাসের ১৮ ফেব্রুয়ারী হতে ২০ ফেব্রুয়ারী পর্যন্ত। ঘাট ইজারাদার কুতুব শরীফ দরবারে আগত ভক্তদের ব্যবহারের জন্য ঘাটে ৩০টি অস্থায়ী টয়লেট তৈরী এবং টয়লেট ব্যবহারে ৫টাকা নেয়া হবে। দরবার ঘাট হতে কুতুব শরীফ মাজার পর্যন্ত সিসিটিভির আওতায় রাখা হবে। নিরাপত্তার জন্য কোস্টগার্ড, পুলিশ, আনসার,চৌকিদার এবং ভোলান্টিয়ার সার্ভিস থাকবে। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল টিম সার্বক্ষনিক টহলে থাকবে।

পাঠকের মন্তব্য