শান্ত-মুমিনুলের ফিফটিতে ভালো অবস্থানে বাংলাদেশ

শান্ত-মুমিনুলের ফিফটিতে ভালো অবস্থানে বাংলাদেশ

শান্ত-মুমিনুলের ফিফটিতে ভালো অবস্থানে বাংলাদেশ

শান্ত ও অধিনায়ক মুমিনুলের অর্ধশতকে ৩ উইকেটে ২৪০ রানে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। এখনও ২৫ রানে পিছিয়ে আছে টাইগাররা। হাতে আছে ৭ উইকেট। অধিনায়ক মুমিনুল হক ব্যাট করছেন অপরাজিত ৭৩ রানে ও মুশফিকুর রহিম ৩০ রানে।

ওপেনার সাইফ হাসান ফিরেছেন ৮ রানে। তামিমকে ৪১ রানে ফিরিয়েছেন তিরিপানো। ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্ত পেয়েছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটি। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ৭১ রানে আউট হন শান্ত।

জিম্বাবুয়ের পক্ষে নিয়াউচি, তিরিপানো ও টিসুমা ১টি করে উইকেট দখল করেন।

এর আগে, মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে প্রথম ইনিংসে সফরকারী জিম্বাবুয়েকে ২৬৫ রানে অলআউট করে বাংলাদেশ। সাইফ হাসানের ৪ উইকেটের সঙ্গে পেসার আবু জায়েদ রাহি নিয়েছেন ৪টি উইকেট।

আগের দিনে ৬ উইকেটে করা ২২৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে জিম্বাবুয়ে। রাহীর জোড়া আঘাতে অবশ্য খুব একটা সুবিধা করতে পারেনি অতিথিরা। প্রথমে তিরিপানোকে ৮ রানে ফেরান টাইগার পেসার। ফিরতি ওভারে এসে তুলে নেন এনডলোভুর উইকেট। তারপর তাইজুল আউট করেন টিসুমাকে। শেষ উইকেটে ভিক্টরকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন চাকাবা। তবে তাকে ৩০ রানে থামান তাইজুল। মোট ২ উইকেট শিকার করেন এই টাইগার স্পিনার।

পাঠকের মন্তব্য