সোনারগাঁয়ে সঃ প্রাঃ বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

সোনারগাঁয়ে সঃ প্রাঃ বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

সোনারগাঁয়ে সঃ প্রাঃ বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে রবিবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার এতিহ্যবাহী ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পঞ্চবটী সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ মোট ১১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সূত্র জানায়, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ক্ষুদে প্রার্থীদের পোস্টার ফেস্টুনে সাজানো প্রতিটি বিদ্যালয়ে ভোটারদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো। নির্বাচন নিয়ে তাদের আগ্রহের কোন কমতি ছিলো না।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কমিটির সদস্য আবু নাইম ইকবাল জানান, শিশুদের মধ্যে গণতন্ত্রের চর্চা ও নির্বাচন সম্পর্কে প্রাথমিক ধারনা দেওয়ার জন্য স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ফল ঘোষনার পর বিজয়ী ও পরাজিত প্রার্থীরা একে অন্যকে অভিনন্দন জানিয়ে নির্বাচন পরবর্তী এক নজিরবিহীন সম্প্রীতির পরিচয় দিয়েছে।

অন্যদিকে বৈদ্যোর বাজার ইউনিয়ন পরিষদের ৭ নং ইউপি সদস্য ও হাজী মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব মোহাম্মদ আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবেই এ সকল শিক্ষার্থীদের নির্বাচন। যার ফলে তারা যাতে করে ছোট বেলা থেকেই সঠিকভাবে গনতন্ত্রের চর্চা করতে পারে এবং বাংলাদেশের গনতন্ত্র চর্চা বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করতে পারে।  

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব নিখিল চন্দ্র বিশ্বাস বলেন, কোমলমতি শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। মাননীয় প্রধানমন্ত্রী গনতন্ত্রের চর্চা করতে যে নির্দেশনা দিয়েছেন আমি এটাকে সাধুবাদ জানাই।      

পাঠকের মন্তব্য