মুজিববর্ষে দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করার আহ্বান 

মুজিববর্ষে দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করার আহ্বান 

মুজিববর্ষে দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করার আহ্বান 

মুজিববর্ষে কর্মকর্তা ও কর্মচারীদের দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করার নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার রাজধানীর বিদ্যুৎ ভবনে ডিপিডিসির বঙ্গবন্ধু কর্নার এবং গ্রাহক সেবার মান বৃদ্ধিতে ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে প্রি-পেইড মিটার রিচার্জ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ নির্দেশনা দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ। ১৭ মার্চ থেকে আগামী এক বছরকে সরকার মুজিববর্ষ হিসেবে পালন করবে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘সেবাবর্ষে প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে গ্রাহক সন্তুষ্টিতে অবদান রাখুন। মুজিববর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে। দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করবেন। সেবা নিয়ে গ্রাহকদের কাছে যান।’ তিনি বলেন, ‘প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে বিদ্যুৎ ব্যবস্থা ও ব্যবস্থাপনা আধুনিক করতে হবে। প্রি-পেইড মিটার গ্রাহক হয়রানি হ্রাস করে এবং গ্রাহকের অর্থের সাশ্রয় ঘটায়।’

বর্তমানে ৩ কোটি ৬২ লাখ গ্রাহকের মধ্যে মাত্র ৩৩ লাখ প্রি-পেইড মিটার স্থাপন করা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রি-পেইড মিটার স্থাপনের গতি বাড়ানো প্রয়োজন। ব্লকচেইন প্রযুক্তি অধিকার নিরাপদ এবং ডিজিটাল প্রতারণা রোধ করে। এসব নতুন প্রযুক্তির সাথে দফতর পরিচালনা কার্যক্রম বাড়ানো প্রয়োজন। প্রয়োজন মতো গ্রাহকদের সম্পৃক্ত করার উদ্যোগ নিতে হবে। এভাবে সম্মিলিত উদ্যোগে মুজিববর্ষের প্রতিপাদ্য বিষয়গুলোকে সাফল্যমণ্ডিত করতে হবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব সুলতান আহমেদ ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বক্তব্য দেন।

পাঠকের মন্তব্য