অমর একুশে গ্রন্থমেলার ক্রেতাদের বড় অংশই তরুণরা

অমর একুশে গ্রন্থমেলার ক্রেতাদের বড় অংশই তরুণরা

অমর একুশে গ্রন্থমেলার ক্রেতাদের বড় অংশই তরুণরা

রাজনীতি বিষয়ক বইয়ের বাইরে মূলত হুমায়ূন আহমেদ, মুহম্মদ জাফর ইকবাল ও সামাজিক মাধ্যমে জনপ্রিয় তরুণ লেখকদের বই বিক্রি হচ্ছে বেশি। অমর একুশে গ্রন্থমেলার ২২তম দিনে জমজমাট সোহরাওয়ার্দী উদ্যান। মোড়ক উন্মোচন মঞ্চ ও বইয়ের স্টলে দেখা মেলে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, 'বর্তমান প্রজন্মের তরুণরা অনেক বেশি সচেতন এবং শিক্ষিত। বর্তমানে তরুণরা নানা ধরনের বই এবং তথ্যের সন্ধান তারা খুব সহজেই পায়।' প্রযুক্তি বর্তমানে জ্ঞানকে হাতের মুঠোয় এনে দিয়েছে বলেও জানান সাবেক অর্থমন্ত্রী।

লেখক বিবেচনায় স্টলগুলোতে পাঠকের ভিড়। হুমায়ূন আহমেদ ও মুহম্মদ জাফর ইকবালের বই থাকা স্টলে দেখা যায় বেশি ক্রতা। প্রকাশকেরা বলছেন, রোমাঞ্চকর গল্প কিংবা উপন্যাসেই মূলত বেশি আগ্রহ তরুণ পাঠকদের।

এবার মেলার পরিসর বাড়লেও আগামীতে আরও পরিকল্পনার কথা জানালেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী। তিনি বলেন, বই মেলায় এখনও কিছু ত্রুটি রয়েছে পরবর্তীতে সেসব বিষয়ে নজর দেয়া হবে। তবে, বই মেলায় যদি ভালো বই না আসে তাহলে যতই মেলার পরিসর বড় করা হোক বা ক্রেতা পাঠকদের যতই সুবিধা দেয়া হোক না কেন তাতে কিছুই হবে না।'

মেলায় এপর্যন্ত বই প্রকাশ হয়েছে ৩ হাজার ৭শ'।

পাঠকের মন্তব্য