করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে রাজশাহী সিটিতে সভা অনুষ্ঠিত 

করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে রাজশাহী সিটিতে সভা অনুষ্ঠিত 

করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে রাজশাহী সিটিতে সভা অনুষ্ঠিত 

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় নির্ধারণ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের সিটি কর্পোরেশন পর্যায়ের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে কমিটির সভাপতি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সম্প্রতি যারা বিদেশ থেকে এসেছেন এবং তাদের সংস্পর্শে যারা এসেছেন, তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, জনসমাগম, সভা, মিছিল, মিটিং, সেমিনার, রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান বন্ধ, কোন প্রতিষ্ঠান, বিভিন্ন মোড় ও চায়ের স্টলে আড্ডা, বিনোদনকেন্দ্রে ঘোরাঘুরি ও কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান আয়োজন থেকে নাগরিকদের বিরত রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির রোধে বাজার মনিটরিংয়ের ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে সভায় আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় আলোচনায় অংশ নেন সিটি কর্পোরেশন পর্যায় কমিটির সদস্য পরিচালক (স্বাস্থ্য) ডাঃ গোপেন্দ্রনাথ আচার্য্য, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জামিলুর রহমান, সিভিল সার্জন ডাঃ মহাঃ এনামুল হক, স্থানীয় সরকার উপ-পরিচালক পারভেজ রায়হান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড.মোঃ কামাল হোসেন, আরএমপি বোয়ালিয়া ডিসি মোঃ সাজিদ হোসেন, বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মনিরা খাতুন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ আবু শাহীন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম প্রমুখ।

এছাড়া রাসিকের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলগমীর কবির, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে সভায় সিদ্ধান্ত অনুযায়ী রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের কাউন্সিলরকে আহ্বায়ক করে ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। সদস্য সচিব করা হয়েছে ওয়ার্ড সচিবকে।

পাঠকের মন্তব্য