যৌন হয়রানির অভিযোগে বাকৃবির ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগে বাকৃবির ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগে বাকৃবির ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আজীবন ও তিন শিক্ষার্থী ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষার্থীকে আজীবন এবং তিন শিক্ষার্থীকে ছয় মাস বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজীবন বহিস্কৃত হয়েছে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থী নাছির উদ্দিন। ছয় মাসের জন্য বহিষ্কৃতরা হলেন- ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী মোবাশ্বের হোসেন ও শামীম রেজা এবং কৃষি অনুষদের শিক্ষার্থী সাফায়েতুল ইসলাম তন্ময়।

বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম জাকির হোসেনকে সভাপতি এবং সহকারী প্রক্টর ড. মো. শফিকুল ইসলামকে সদস্যসচিব করে গঠিত তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে ডিসিপ্লিনারি কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, চলতি বছরের ২০শে জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত করে ওই চার শিক্ষার্থী। এ সময় তারা ওই ছাত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা বলতে থাকে। পরে, ওই ছাত্রী ঈশা খাঁ হল ছাত্রলীগের সহসভাপতি হাসিবুল হাসানকে বিষয়টি জানায়।  হাসিব ঘটনাস্থলে গিয়ে যৌন হয়রানির প্রতিবাদ করে এবং জব্বারের মোড় থেকে ওই ছাত্রীকে রিকশায় করে হলে পাঠিয়ে দেয়।

এ ঘটনায় হাসিবের ওপর ক্ষিপ্ত হয়ে কিল-ঘুষি ও পিঠে পাথর দিয়ে আঘাত করে তারা। এক পর্যায়ে হোটেলে রান্না করার লাকড়ি দিয়ে মারধর করে। পরে হাসিবকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পাঠকের মন্তব্য