কুড়িগ্রামে জনসমাগম ঠেকাতে মাঠে নেমেছে সেনাবাহিনী

কুড়িগ্রামে জনসমাগম ঠেকাতে মাঠে নেমেছে সেনাবাহিনী

কুড়িগ্রামে জনসমাগম ঠেকাতে মাঠে নেমেছে সেনাবাহিনী

কুড়িগ্রামে করোনা প্রতিরোধে শৃংখলা ফিরিয়ে আনতে বৃহস্পতিবার সকাল থেকে মাঠে নেমেছে সেনাবাহিনী। জেলা প্রশাসনের উদ্যোগে যৌথ মোবাইল টিমের মাধ্যমে শহরের বিভিন্ন এলাকায় টহল জোড়দার করা হয়েছে। যৌথ টহলদল শহরে জনসমাগম রোধ, জীবানুনাশক স্প্রে ও জনসচেতনা সৃষ্টিতে শহরজুড়ে কার্যক্রম পরিচালনা করে। যৌথ মোবাইল কোর্টের নেতৃত্ব দেন এক্সিকিটিভ ম্যাজিস্ট্রট সুদীপ্ত কুমার সিংহ। সাথে ছিলেন ক্যাপ্টেন মোহাম্মদ মিজানুর রহমান, জেলা স্যানিটারী ইন্সপেক্টর জহুরুল ইসলাম প্রমুখ।

বৃহস্পতিবার সকাল থেকে ১২ সদস্যের যৌথ মোবাইল টিমে সেনাবাহিনী, পুলিশ এবং আনসার ও ভিডিপি দলের সদস্যরা কাজ করছে। এছাড়াও করোনা প্রতিরোধে জনসমাগম ঠেকাতে রংপুর সেনানিবাস থেকে ২১ সদস্যের একটি দল কুড়িগ্রামে লক ডাউন কাজে সহযোগিতা করছে।

যৌথ মোবাইল টিমের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ জানান, নিরাপদ দুরত্বে থেকে প্রয়োজন ছাড়া বাইরে কেউ বের হবেন না।জনসমাগম দেখা দিলেই সাথে সাথে আইনগত ব্যবস্থা নেয়া হবে।মোবাইল টিম প্রতিদিন সকালে এবং বিকেলে টহল কার্যক্রম পরিচালনা করবে।

এদিকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২০জনসহ মোট ১৬৭জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। মেয়াদ শেষ করেছে ১৪৩ জন। এ পর্যন্ত মোট ৩১০জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় নিয়ে আসা হয় বলে কুড়িগ্রাম জেনারেল হাসপতাল সূত্র জানিয়েছে।

পাঠকের মন্তব্য