করোনা : রূপগঞ্জের বেশির ভাগ মানুষই মানছেন না নির্দেশনা

করোনা : রূপগঞ্জের বেশির ভাগ মানুষই মানছেন না নির্দেশনা

করোনা : রূপগঞ্জের বেশির ভাগ মানুষই মানছেন না নির্দেশনা

নারাণগঞ্জের রূপগঞ্জে নোবেল করোনা ভাইরাস রোধে সরকারের পক্ষ থেকে দেয়া সচেতনতা ও নিষেধাজ্ঞা মানছেন না মানুষ। বাজারে দোকানপাট ও অনেক মানুষের সমাগম বন্ধ থাকার নির্দেশনা থাকলেও এ উপজেলার বেশির ভাগ মানুষই মানছেন না এ নির্দেশনা।

রবিবার  সরেজমিনে গিয়ে দেখা যায়  উপজেলার ভুলতা গাউছিয়ার বিভিন্ন এলাকায় ঘুরে এ দৃশ্য দেখা যায়।

করোনা আতঙ্কে বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি অফিস ও গণপরিবহণ। পাশাপাশি জনসচেতনতা বাড়াতে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে চালানো হচ্ছে প্রচার-প্রচারণা। কিন্তু উপজেলার বিভিন্ন জায়গায় মানা হচ্ছে না এ সকল নির্দেশনা।

করোনা রোধে মুখে মুখে মাস্ক থাকার কথা থাকলেও অনেকের মুখেই তা দেখা যায়না। এদিকে সকাল থেকেই উপজেলার বিভিন্ন জায়গায় মানুষের জটলা দেখা গেছে। গণপরিবহনগুলোতে দেখা যাচ্ছে মানুষের উপচেপড়া ভীড়।

তাছাড়া পুলিশ প্রশাসনের হুঁশিয়ারি দেওয়া সত্ত্বেও উপজেলার গাউছিয়া এলাকায় দেখা দিয়েছে লোকজনের ব্যাপক সমাগম। মুদির দোকান এবং সবজির দোকানে ভিড় রয়েছে চোখে পড়ার মতো। নিয়ম ভেঙে রাস্তায় বের হয়ে অনেকেই পড়ছেন ঝুঁকির মুখে। এ সকল অসচেতন মানুষদের কারণে আতঙ্কে রয়েছেন করোনা নিয়ে সচেতন মানুষ।

এ বিষয়ে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, পরিবার ও দেশের স্বার্থে সবাইকে ব্যক্তিগতভাবে সচেতন হতে হবে। যারা নিয়ম মানছেন না তারা নিজের ও অন্যান্য মানুষের জীবনের ঝুিক বাড়াচ্ছেন। নিয়ম মানলে আমাদের সবার জীবন রক্ষা হবে। করোনা রোধে মানুষকে সচেতন ও নিয়ম মানাতে মাঠে সেনাবাহিনী নামিয়েছে সরকার। তাই করোনা রোধে নিজের পরিবার ও দেশ রক্ষায় সকলকে ঘরে থাকার নির্দেশ দেন তিনি।

পাঠকের মন্তব্য