যারা মারা গেছেন, তারা শেষ মুহূর্তে যোগাযোগ করেছেন 

যারা মারা গেছেন, তারা শেষ মুহূর্তে যোগাযোগ করেছেন 

যারা মারা গেছেন, তারা শেষ মুহূর্তে যোগাযোগ করেছেন 

সরকারের রোগতত্ত্ব রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত যারা মারা গেছেন, তারা শেষ সময়ে যোগোযোগ করেছেন। করোনার উপসর্গ নিয়ে আক্রান্ত ব্যক্তিরা এমন সময়ে আমাদের কাছে এসেছিলেন, তখন আর কিছুই করার ছিল না।

আজ মঙ্গলবার করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে দেশের ৬৪ জেলা ও সচিবালয়ে কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্ত হয়ে আইইডিসিআর পরিচালক এ কথা বলেন।

মীরজাদী সেব্রিনা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর যারা সুস্থ হয়ে নিজ নিজ বাসা-বাড়িতে ফিরে গেছেন, তাদেরকে যেন সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা না হয়। তারা যাতে সামাজিকভাবে গ্রহণযোগ্য হন সেই অনুরোধ জানান ফ্লোরা।

তিনি জানান, আক্রান্ত ৪৯ জনের মধ্যে ১৫ জন বিদেশ থেকে এসেছিলেন। যাদেরই উপসর্গ আছে তাদেরকেই পরীক্ষা করা হচ্ছে। সাবান পানি দিয়ে বারবার হাত ধুলে সবচেয়ে বেশি সুরক্ষা পাওয়া যায় বলেও মন্তব্য করেন ফ্লোরা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল দশটায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক ও অন্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন।

পাঠকের মন্তব্য