করোনা : ২০০ পরিবারের দায়িত্ব নিলেন মোসাদ্দেক হোসেন

ক্রিকেট দলের অল-রাউন্ডার মোসাদ্দেক

ক্রিকেট দলের অল-রাউন্ডার মোসাদ্দেক

করোনা উদ্বেগ সারা পৃথিবীর সঙ্গে উদ্বেগ বাড়াচ্ছে বাংলাদেশেও । দেশজুড়ে আক্রান্ত ৫৪ জন। প্রাণঘাতী ভাইরাসে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৬ জন। এমন উদ্বেগের সময় দেশের মানুষের পাশে দাঁড়ালেন বাংলাদেশ ক্রিকেট দলের অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন।

কঠিন সময় বাংলাদেশের ময়মনসিংহ জেলার ২০০ পরিবারের দায়িত্ব তুলে নিলেন মোসাদ্দেক। সোশ্যাল মিডিয়ায় ২৪ বছর বয়সী এই ক্রিকেটার দুঃস্থ-গরিব মানুষদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও খাবার তুলে দেওয়ার ছবিও পোস্ট করেছেন বাংলাদেশ অল-রাউন্ডার।

ছবি পোস্ট করে মোসাদ্দেক লিখেছেন, ‘পুরো দেশ আজ করোনাভাইরাসে স্তব্ধ হয়ে গেছে। ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মতো মানুষ অসহায়। দিনে এক বেলা খাবার জোটাতে তাদের হিমশিম খেতে হয়। তারাই আজ সব চেয়ে বেশি বিপদে। নেই কোনও আয়, তাই পেটেও নেই খাবার। এই মুহূর্তে তাদের পাশে দাড়ানো মানুষ হিসেবে আমাদের দায়িত্ব।’
 
এর আগে বিশ্ব মহামারী করোনার বিরুদ্ধে লড়াইয়ে সদর্থক ভূমিকা নিয়েছেন ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ২৭ জন ক্রিকেটার তাঁদের পারিশ্রমিকের অর্ধেক অর্থ দান করেছেন করোনার তহবিলে।

ক্রিকেটাররা যেমন পারছেন করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন নিজেদের মতো করে। মোসাদ্দেকের মতোই দুঃসময়ে মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন শ্রীলঙ্কান ক্রিকেটার দীনেশ চাঁদিমল। কলম্বোর উপকূলবর্তী থালানগামা গ্রামের প্রায় ৬০টি পরিবারের হাতে শুকনো খাবার তুলে দিলেন দ্বীপরাষ্ট্রের এই ক্রিকেটার। করোনা মোকাবিলায় ইতিমধ্যেই শ্রীলঙ্কান মুদ্রায় আড়াই কোটি অর্থদান করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। 

পাঠকের মন্তব্য