করোনায় আক্রান্ত এক সাংবাদিক, ৪৭ সহকর্মী কোয়ারেন্টাইনে

করোনায় আক্রান্ত এক সাংবাদিক, ৪৭ সহকর্মী কোয়ারেন্টাইনে

করোনায় আক্রান্ত এক সাংবাদিক, ৪৭ সহকর্মী কোয়ারেন্টাইনে

দেশের একটি বেসরকারি টেলিভিশনের মাঠ পর্যায়ের একজন সাংবাদিক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ ঘটনা নিশ্চিত হওয়ার পর ওই টেলিভিশনের ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। টেলিভিশনের একজন দায়িত্বশীল কর্মকর্তা এক ভিডিও বার্তায় তার সহকর্মীর করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা বলেন, আমাদের এক সহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা এখন উন্নতির দিকে।

তিনি আরও বলেন, গত ২৬ মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়ায় তাকে সেদিনই ছুটি দেয়া হয়। এছাড়া সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা আরও ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআরে) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। আমাদের টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরাধ, আপনারা সবাই সরকারের নিয়ম-নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন।

দেশে কোনো সাংবাদিকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা এটিই প্রথম। ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে এ ভাইরাটি প্রথমে দেখা যায়। পরে ভাইরাসটি মহামারী আকারে বিশ্বের ১৯৯ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল যেন থামছেই না। প্রতিনিয়তিই যোগ হচ্ছে মৃত্যু সংখ্যা। দীঘ হচ্ছে লাশের সারি। ফলে গোটা বিশ্ব করোন আতঙ্কে দিন পার করছে। এছাড়া করোনার ভয়াল থাবায় থমকে গেছে সবকিছু। প্রাণঘাতী এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন বিশ্বের ৫৩ হাজারের বেশি মানুষ। আর এ ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১৫ হাজারের বেশি মানুষ।

পাঠকের মন্তব্য