১৪ই এপ্রিল পর্যন্ত সব পোশাক কারখানা বন্ধ রাখার নির্দেশ 

১৪ই এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার নির্দেশ 

১৪ই এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার নির্দেশ 

সরকারি ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখে বিজিএমইএ ও বিকেএমইএ’র আওতাধীন সব কারখানা ১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। সোমবার রাতে যৌথ বিবৃতিতে এই কথা জানিয়েছে সংগঠন দুটি।

বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান এমপি এবং বিজিএমইএ সভাপতি ড: রুবানা হক স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে বলা হয়, যাদের চলমান জরুরি রপ্তানি আদেশ আছে এবং যেসব প্রতিষ্ঠান পিপিই, মাস্ক ইত্যাদি তৈরি করছে তারা প্রয়োজনে খোলা রাখতে পারবে, তবে সে ক্ষেত্রে স্ব স্ব এসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ), কল কারখানা পরিদর্শন অধিদপ্তর এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।  
 
এছাড়া, আগামী ১৬ই এপ্রিলের মধ্যে শ্রমিকদের মার্চ মাসের বেতন পরিশোধের জন্য মালিকদের প্রতি অনুরোধ করেছে বিজিএমইএ ও বিকেএমইএ।
এর আগে  গত ২৭শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানানো হয়। রোববার ৫ই এপ্রিল থেকে আবারও কারখানা বন্ধের কথা জানায়।

এদিকে বিষয়টি নিয়ে নানা মহলে সমালোচনা উঠে। পরে রোববার দিনগত রাতে বিজিএমইএ সভাপতি এক বার্তায় আগামী ১১ই এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান। তবে সরকারের সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো আর পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার রাতে আবারও এক বার্তায় আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি। 

পাঠকের মন্তব্য