কুতুবদিয়ায় খাদ্যবান্ধব চাল বিতরণ শুরু

কুতুবদিয়ায় খাদ্যবান্ধব চাল বিতরণ শুরু

কুতুবদিয়ায় খাদ্যবান্ধব চাল বিতরণ শুরু

বিশ্বব্যাপি মহামারি নভেল করোনা ভাইরাস থেকে নিস্তারের জন্য দেশের প্রতিটি শহর, উপ-শহর, গ্রাম, মহল্লায় সরকারিভাবে লকডাউন করে দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় কুতুবদিয়া দ্বীপও লকডাউনের আওতায় রয়েছে। এ এলাকার সাধারণ মানুষ খাদ্য সংকট মোকাবেলায় উপযুক্ত সময়ে সরকার ১০টাকা মূল্যে খাদ্য বান্ধব চাল বিতরণ করে যাচ্ছে। 
  
খাদ্য বান্ধব তালিকাভূক্ত দূঃস্থ, গরীব, হতদরিদ্র পরিবার প্রতি কেজি ১০টাকা করে প্রতি কার্ডধারীকে ৩০ কেজির একটি বস্তা করা হয়। এ কর্মসূচীর আওতায় মঙ্গলবার (৭এপ্রিল)সকালে একযোগে মার্চ/২০২০ মাসের চাল বড়ঘোপ,আলী আকবর ডেইল, কৈয়ারবিল ইউনিয়নে পুষ্টিযুক্ত খাদ্যবান্ধব চাল বিতরণ করা হয়। 

বড়ঘোপ ইউনিয়নের ডিলার মনজুর আলম পুষ্টিযুক্ত খাদ্য বান্ধব চাল বিতরণ কালে উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসিল্যান্ড মুহাম্মদ হেলাল চৌধূরী,ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউস, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর,বড়ঘোপ ইউপির চেয়ারম্যান আ,ন,ম শহীদ উদ্দিন ছোটন, খাদ্য পরিদর্শক পলাশ পাল চৌধূরী,টেক অফিসার মোঃ এমরান, এএসআই আলমগীর,বড়ঘোপ ইউপির মহিলা সদস্য সাহেনা বেগম।
খাদ্য পরিদর্শক পলাশ পাল চৌধূরী বলেন, একই যোগে আলী আকবর ডেইল ও কৈয়ারবিল ইউনিয়নের ডিলারগণ এ প্রকল্পের আওতায় খাদ্য বান্ধব চাল বিতরণ করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্টিযুক্ত খাদ্য বান্ধব তালিকাভূক্ত পরিবারে প্রতিজনকে ৩০ কেজি ওজনের একটি চালের বস্তা বিতরণ করা হয়। প্রথম দিনে বড়ঘোপ ইউনিয়নে কার্ডধারী ১৫০ পরিবারকে বিতরণ করা হয় বলে বড়ঘোপ ইউনিয়নের ডিলার মনজুর আলম জানান।

পাঠকের মন্তব্য