ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা

ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা

ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা

প্রতিনিয়তেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একই সঙ্গে বাড়ছে আতঙ্ক। করোনার এ ভয়াল থাবায় স্তব্ধ হয়ে গেছে গোটা বিশ্ব। নানা পদক্ষেপের মধ্যেও কোনো ভাবেই থামছে না করোনার তাণ্ডব। আমাদের দেশেও বাড়ছে এ রোগী। আর তাই করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনে থাকবে চাঁদপুর।

এই ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে চাঁদপুরের কোনো মানুষ জেলার বাইরে যেতে পারবেন না, আবার বাইরের জেলার কোনো মানুষ চাঁদপুরে প্রবেশ করতে পারবেন না।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান। তিনি বলেন, জনস্বার্থে চাঁদপুর জেলাকে লকডাউন করা হয়েছে। এখন থেকে জেলা থেকে কেউ বের হতে কিংবা জেলায় কেউ ঢুকতে পারবেন না।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে এই জেলায় সবার আগমন ও বহির্গমন নিষিদ্ধ। এই আদেশ অমান্য করলে কঠোর ব্যবস্থা নেবে জেলা প্রশাসন বলেও জানান তিনি।

এর আগে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে এক তরুণীসহ তিনজন ভর্তি হন। ইতোমধ্যে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। করোনা আক্রান্ত সন্দেহে বুধবার (০৮ এপ্রিল) দুপুরে তাদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়।

পাঠকের মন্তব্য