নবীগঞ্জে তুচ্ছ ঘটনায় দুইটি বাড়ীতে ভাংচুর : শিশুসহ আহত ১০

নবীগঞ্জে তুচ্ছ ঘটনায় দুইটি বাড়ীতে ভাংচুর : শিশুসহ আহত ১০

নবীগঞ্জে তুচ্ছ ঘটনায় দুইটি বাড়ীতে ভাংচুর : শিশুসহ আহত ১০

নবীগঞ্জ উপজেলার কুর্শী ইউনিয়নের বাংলা বাজারে তুচ্চ ঘটনার জের ধরে ২ টি বাড়ীতে  হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা সংগঠিত হয়েছে। এতে আহত হয়েছেন শিশু বাচ্চা ও মহিলাসহ অন্তত ১০ জন। আহতদের মধ্যে ১জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় টাটান উত্তেজনা বিরাজ করছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সুত্রে জানাযায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাংলা বাজারে দুলাল খাঁনের দোকানের সামনে সুইলপুর গ্রামের মৃত আফতার মিয়ার ছেলে দিলাওর মিয়া তার ব্যবহৃত মোটর সাইকেল সাইড করে রাখেন। এমতাবস্থায় সমরগাও গ্রামের সুহেল মিয়ার ছেলে পাবেল মিয়া তার অটোরিক্সা দিয়ে মোটর সাইকেলটি ফেলে দেয়। এ নিয়ে দু জনের মধ্যে বাদানুবাদ হয়। এক পর্যায়ে হাতাহাতির ঘটনা সংগঠিত হয়। এ ঘটনার জের ধরে প্রতিপক্ষ সুহেল মিয়ার নেতৃত্বে শতাধিক একদল লোক দেশীয় অস্ত্র স্বস্ত্র নিয়ে দিলাওর মিয়া ও আব্দুল করিম মিয়ার বাড়ীতে হামলা চালায়। 

এ সময় হামলাকারীরা ওই বাড়ীতে কোন পুরুষ মানুষ না থাকার সুযোগে নগদ টাকা ও স্বর্নালংকার লুটপাট করেছেন বলে জানিয়েছেন বাড়ীর লোকজন। খবর পেয়ে নবীগঞ্জ থানার এস আই সমিরন দাশের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হামলায় আহতরা হল, শামেলা বেগম (৪০), আজাদ মিয়া (৩২), শিশু বাচ্চ রুমেল দেড় বছর, আবিদ উল্লা (৪০), ফজল মিয়া (৩৫), লুৎফুর রহমান (১৯), আব্দুল মতিন (৪০), ছাদিক মিয়া (৩৮)। 

এ ব্যাপারে নবীগঞ্জ থানার এস আই সমিরন দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ দেয়া হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য