স্কুটি ড্রাইভার শাহনাজের বিপদে পাশে আবারও এসপি বিপ্লব কুমার 

সেই স্কুটি ড্রাইভার শাহনাজের বিপদে পাশে আবারও এসপি বিপ্লব কুমার   

সেই স্কুটি ড্রাইভার শাহনাজের বিপদে পাশে আবারও এসপি বিপ্লব কুমার   

বিপ্লব কুমার সরকার, কর্মরত আছেন বাংলাদেশের উত্তরাঞ্চলের রংপুর জেলার পুলিশ সুপার হিসেবে। দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি রাজধানীতে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের ডিসি হিসেবে কর্মদক্ষতার স্বীকৃতি পেয়েছেন বার বার, হয়েছেন রেকর্ড সংখ্যকবার ডিএমপির শ্রেষ্ঠ ডিসি (এসপি)।

রাজধানীতে অ্যাপ ভিত্তিক বাইক সার্ভিসে স্কুটি চালিয়ে দুই শিশু সন্তান নিয়ে সংসার চালাতেন শাহনাজ বেগম, স্বামী ভরনপোষণ না দিলেও ভেঙে পড়েননি হর না মানা দৃঢ়চেতা এই অদম্য নারী। হঠাৎ করেই চুরি হয়ে যায় মিসেস শাহনাজের স্কুটিটি, সংসার চালানোর এ অবলম্বনটি ছাড়া অথৈ তিমিরেই যেন নিমজ্জিত হলেন তিনি।  

তেজগাঁও বিভাগের তৎকালীন ডিসি বিপ্লব কুমার সরকার মহোদয় স্বীয় পেশাদারিত্ব ও কর্মদক্ষতার মাধ্যমে খুব তড়িৎ সময়ের মধ্যেই মিসেস  শাহনাজের চুরি যাওয়া স্কুটিটি উদ্ধার করে তাঁর দুটি শিশু বাচ্চার মুখের হাসি ফিরিয়ে দিয়েছিলেন। 

এসপি বিপ্লব কুমার সরকার মহোদয়ের এ সাফল্য ভূয়সী প্রশংসা কুড়িয়েছিল সারা দেশবাসীর যা শিরোনাম হয়েছিল বিবিসি বাংলাসহ দেশীয় সব গণমাধ্যমে। তদুপরি এ পেশায় অন্যান্য নারীদের কাছ তা হয়েছিল অনুপ্রেরণারও। 

বর্তমান করোনা মহামারী পরিস্থিতিতে অ্যাপভিত্তিক বাইক সার্ভিস বন্ধ থাকায় মিসেস শাহনাজের পরিবারটিতে সংসার চালানো নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয় আবার নতুন করে। কোন মাধ্যমে এ খবরটি এসপি বিপ্লব কুমার সরকার মহোদয়ের কাছে পৌঁছামাত্রই তিনি পরিবারটির পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আবারও। 

অদ্য ১৩/০৪/২০২০ খ্রিষ্টাব্দ সোমবার রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার মহোদয়ের পক্ষ হতে রাজধানীতে মিসেস শাহনাজের পরিবারের নিকট খাদ্যসামগ্রী ও নগদ অর্থ পৌঁছে দেওয়া হয়। এসপি বিপ্লব কুমার সরকার মহোদয়কে উদ্দেশ্য করে মিসেস শাহনাজ বেগম আপ্লূতস্বরে বলেন, প্রতিদিন নামাজ পড়ে আল্লাহর কাছে উনার জন্য প্রার্থনা করি উনি যেন সবসময় ভালো থাকেন এবং উনার মর্যাদা আরো বৃদ্ধি পাক। 

লোকরঞ্জনবাদী প্রতিশ্রুতির কপট ফুলঝুরি নয়, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র এসপি  বিপ্লব কুমার সরকার মহোদয়ের মানবতাবাদী ও সংবেদনশীল মনন ও কর্মের সমরুপ এবং ঐক্যরুপই আজ অদম্য নারী শাহনাজদের কাছে আলোর দিশা হয়ে উদ্ভাসিত হচ্ছে বার বার।

নারীর স্বাবলম্বিতা ও ক্ষমতায়নের প্রতিভূ হিসেবে মিসেস শাহনাজরা আরো অদম্য গতিতে এগিয়ে যাক সমাজে, আর এসপি বিপ্লব কুমার সরকার মহোদয়রা আলোর দিশা হয়ে এভাবেই থাকুন তাদের পাশে। জয়তু বাংলাদেশ পুলিশের আইকন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার মহোদয়। 

পাঠকের মন্তব্য