রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রাঙ্গাবালী উপজেলার খরিপ-১/২০২০-২১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সহায়তা প্রদানের জন্য বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এ কার্যক্রম উদ্ভোদন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাশফাকুর রহমান। এ সময়ে সভাপতির বক্তব্যে তিনি বলেন, খাদ্য উৎপাদন অব্যাহত না রাখতে পারলে করোনা পরবর্তী সময়ে খাদ্য সংকট দেখা দিতে পারে। তাই যে বীজ ও সার দেয়া হচ্ছে তা যথাযথ ব্যবহার করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মোঃ মনিরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক করোনা পরবর্তী খাদ্য সংকট মোকাবেলায় এ বছর (২০২০-২১) ১২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে উফশী আউশবীজ ও সার বিতরণ করা হবে। কৃষক প্রতি পাবেন  ৫ কেজি উফশী আউশ বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার একথাও জানান তিনি ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. জহির উদ্দিন আহমেদ বলেন, "সরকার আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার সরবরাহ করছে। আমাদের এটার সর্বোচ্চ ব্যবহার করে আউশের উৎপাদন বৃদ্ধি নিশ্চিত করতে হবে"।

 অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ধীমান মজুমদার, রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইদুজ্জামান মামুন খান, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জুয়েল ও কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পরিশেষে  উপস্থিত কৃষকদের মাঝে আউশ আবাদ বিষয়ক লিফলেট বিতরণ করে সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য আহবান জানানো হয়।

পাঠকের মন্তব্য