শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে সাহায্য করছে কুবি শাখা ছাত্রলীগ

শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে সাহায্য করছে কুবি শাখা ছাত্রলীগ

শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে সাহায্য করছে কুবি শাখা ছাত্রলীগ

মহামারি করোনা ভাইরাস স্তব্ধ করে দিয়েছে পুরো দেশটাকে। আতঙ্ক বিরাজ করছে প্রতিটি মানুষের মাঝে। সবকিছু স্তব্ধ হয়ে যাওয়ায় সকল মানুষের আয় বন্ধ হয়ে গিয়েছে।

নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো সরকার ও বিভিন্ন সংগঠনের ত্রাণ সহায়তা পেলেও বরাবরই বঞ্চিত হয় মধ্যবিত্তরা। সরকারি বা বেসরকারি কোনো পর্যায়ে তারা সহায়তা পেতে হাত বাড়ান না লোক লজ্জার ভয়ে। আর এসব মধ্যবিত্ত শিক্ষার্থীদের জন্যই হাত বাড়িয়ে দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এখন পর্যন্ত ৫১ জন শিক্ষার্থীকে সাহায্য করেছে শাখা ছাত্রলীগ। পরিবারের কমপক্ষে ৩ দিনের খাবারের টাকা পাঠিয়ে দেয়া হচ্ছে অসচ্ছল শিক্ষার্থীদেরকে। সামনে আরো শিক্ষার্থীকে সহায়তা করা হবে বলে জানা গেছে। 

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, "ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকে, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা ভাই হিসেবে বিশ্ববিদ্যালয়ের অসহায় ছাত্রদের পাশে দাড়াচ্ছি তাদের পরিচয় গোপন রেখে। অনেক শিক্ষার্থী টিউশনি করিয়ে পরিবার চালাতো, তাদের টিউশন বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে পরিবার। তাই তাদের পাশে থাকা উচিত বলে আমি মনে করি।"

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, "বিশ্ববিদ্যালয়ের অনেক গরিব শিক্ষার্থী আছে যাদের এই দুর্যোগ মুহূর্তে ঘরে চাল কেনার মত পয়সা নাই। কিন্তু আত্মসম্মানের ভয়ে কারো কাছে সাহায্য চাইতে পারে না, এরকম অনেক শিক্ষার্থী আশা নিয়ে আমার কাছে ফোন করেছিল।

আমি আমার ব্যক্তিগতভাবে কয়েকজনকে সহযোগিতা করেছি, কয়েকজনকে বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছ থেকে সহযোগিতা নিয়ে দিয়েছি , কয়েকজনকে সহযোগিতার জন্য সাধারণ সম্পাদক মাজেদ ও আমাদের ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মী কয়েকজনের কাছে গোপনীয় ভাবে নাম দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে আমাদের বিশ্ববিদ্যালয়ের অসহায় ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।"

পাঠকের মন্তব্য