কৃষকের ধান কাটায় সহযোগিতায় কৃষকলীগের হটলাইন নম্বর চালু

কৃষকের ধান কাটায় সহযোগিতায় কৃষকলীগের হটলাইন নম্বর চালু

কৃষকের ধান কাটায় সহযোগিতায় কৃষকলীগের হটলাইন নম্বর চালু

বোরো মৌসুমে কৃষকের ধান কাটায় সহযোগিতার জন্য হটলাইন নাম্বার চালু করলো কৃষকলীগ। সারা দেশকে মোট দশটি জোনে ভাগ করে প্রতিটি জোনের জন্য একটি হট লাইন নাম্বার চালু করা হয়েছে। জোন গুলো হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা ও ফরিদপুর। প্রতিটি জোনে আছেন দায়িত্বপ্রাপ্ত এক বা একাধিক কেন্দ্রীয় নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

সার্বিক কার্যক্রম সমন্বয় ও যোগাযোগের জন্য দেওয়া আছে কৃষকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইল নম্বর, যাতে যে কেউ চাইলে সরাসরি কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে পারবেন। কৃষকলীগের কেন্দ্রীয় নির্দেশনায় কাজ করবে দশটি জোন এবং জোনের নির্দেশনায় কাজ করবে জেলা কমিটি। জেলা কমিটিতে কৃষকের ধান কাটা ও সহায়তার জন্য ১০০ জনের স্ট্রাইকিং ফোর্স রয়েছে, জানিয়েছেন কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

কৃষিবিদ সমির চন্দ বলেন, করোনা ভাইরাসের কারণে সকল মানুষ ঘরবন্দি। ফলে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের অনেক কৃষক। এই সকল কৃষকের ধান কৃষক লীগের নেতাকর্মীরা কেটে দিবে। তিনি আরও বলেন, কৃষকের ধান কাটতে মোট দশটি অঞ্চলের এক হাজার নেতাকর্মীর মাধ্যমে দশটি টিমে ভাগ করা হয়েছে। প্রতিটি টিমের টিম লিডারের ফোন নাম্বার হট লাইনে দেয়া আছে। বোরো মৌসুমের ধান কাটার জন্য যে কোনো কৃষক ওই হট লাইনে ফোন দিলে কৃষক লীগের নেতাকর্মীরা বোরো মৌসুমের ধান কেটে দিবে। কৃষক লীগের এই নেতা আরও বলেন, শুধু ধান কাটা নয়, কৃষকের যে কোনো সমস্যার সমাধান এ হটলাইনের মাধ্যমে করা হবে।

সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার গুলো হল

সিলেট অঞ্চল -০১৭১১ ৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল-০১৭৩২ ১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল- ০১৭১১ ১৪০২১৬, রংপুর অঞ্চল- ০১৭১১ ২৬১৮৩৩, বরিশাল অঞ্চল- ০১৭১১ ৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল- ০১৭১২ ০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল- ০১৭১৪ ২২০৫৬৩, ঢাকা অঞ্চল- ০১৭১১ ৩২৯০৪৪, খুলনা অঞ্চল- ০১৭১৬ ৭১৬২০১, ময়মনসিংহ অঞ্চল- ০১৭১৬ ৬৭০৭৭০।

পাঠকের মন্তব্য