শেখ জামালের জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি জানাবে আ'লীগ 

শেখ জামালের জন্মদিনে বনানীতে শ্রদ্ধাঞ্জলি জানাবে আ'লীগ 

শেখ জামালের জন্মদিনে বনানীতে শ্রদ্ধাঞ্জলি জানাবে আ'লীগ 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ জামালের ৬৭তম জন্মদিন আজ। ১৯৫৪ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপথগামী উচ্ছৃঙ্খল সেনা কর্মকর্তার হাতে পরিবারের অধিকাংশ সদস্যসহ নিহত হন শেখ জামাল।

শেখ জামাল ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ম্যাট্রিক এবং ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করেন। মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনি গৃহবন্দী হন। কিন্তু পালিয়ে গিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশনপ্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান।

শেখ জামালের ৬৭তম জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের পক্ষ থেকে বনানীর শেখ জামালের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, তার পবিত্র আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ উপলক্ষে নেওয়া সব কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ সংগঠনের সহযোগী সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানিয়েছেন।

পাঠকের মন্তব্য