ডাবল সেঞ্চুরি করা মুশফিকের সেই ব্যাটটি কিনছে তামিম 

ডাবল সেঞ্চুরি করা মুশফিকের সেই ব্যাটটি কিনছে তামিম 

ডাবল সেঞ্চুরি করা মুশফিকের সেই ব্যাটটি কিনছে তামিম 

করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় নিজের অতিপ্রিয় ও বাংলাদেশ ক্রিকেটের ঐতিহাসিক একটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে ওই ব্যাট দিয়ে শ্রীলংকার বিপক্ষে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন জাতীয় ক্রিকেট দলের এই উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান।

জানা গেছে, মুশফিকের সেই ব্যাট কিনতে চান জাতীয় দলের সেরা ওপেনার তামিম ইকবাল। এবং তা নিলামে অংশ নিয়েই। শনিবার রাতে ইনস্টাগ্রামে মুশফিকের সঙ্গে এক আড্ডায় এ কথা জানিয়েছেন তামিম।

মজার ছলে মুশফিকের বলা একটি কথাতেই এ সিদ্ধান্ত নিলেন তামিম। এদিন ইনস্টাগ্রামে আড্ডায় ব্যাটের নিলামের প্রসঙ্গটি এলে তামিমকে মুশফিক বলেন, ‘ব্যাটটা তুই কিনে নে দোস্ত।’ সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যান তামিম। জবাবে তামিম বলেন, হ্যাঁ, সত্যিই ভাবছিলাম নিলামে অংশ নেব কিনা।

এ কথা শুনে মুশফিক বলেন, আল্লাহ অনেককেই অনেক তৌফিক দেন কিন্তু তোর মতো মনের হয় না অনেকেই। তুই আমাদের অনুপ্রেরণা। তবে এটা বন্ধু মুশফিকের ব্যাট ভেবে কিনতে আগ্রহ দেখানোর দরকার নেই। আমি অনুরোধ করি, যে ব্যক্তি কিনবেন উনি যেন ব্যাটটি একটু বেশি দামে কেনেন। দাম বেশি উঠলে আমি অবশ্যই অসহায়দের বেশি সাহায্য করতে পারব।

মুশফিকের এই অনুরোধে তামিম বলেন, আমিও আশা করি যত বেশি দামে বিক্রি হবে ততই ভালো। আমি নিলামে অংশ নেব। আমার সামর্থ্যের মধ্যে যদি থাকে অবশ্যই বিড করব, বাকিটা আল্লাহর ইচ্ছা। খুব শিগগির ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে এই ঐতিহাসিক ব্যাট অনলাইন নিলামে তোলা হবে বলে জানিয়েছেন মুশফিক।

পাঠকের মন্তব্য