ত্রাণ বিতরণ পর্যবেক্ষণে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

ত্রাণ বিতরণ পর্যবেক্ষণে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি 

ত্রাণ বিতরণ পর্যবেক্ষণে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি 

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা ও ত্রাণ বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণে নিয়মিত খোঁজখবর ও সমন্বয় করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

শনিবার (০২ মে) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নিজেদের সারাদেশের নেতকর্মীদের এ সংক্রান্ত নির্দেশনা দেয়ার সময় এ কথা বলেন তারা।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ. আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

তারা সারাদেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা, করোনা প্রতিরোধ, সরকারি ও দলীয় উদ্যোগের ত্রাণ বিতরণ কার্যক্রম ও ধান কাটার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণে সারারদেশের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা জেলা, মহানগর, উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের কাছে দেশব্যাপী ত্রাণ বিতরণ, করোনা পরিস্থিতি মোকাবেলা, ধান কাটা কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নিয়েছি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মেনে সার্বিক কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, আমরা অসহায় ও দুস্থ মানুষের তালিকা সম্পর্কে খোঁজখবর নিয়েছি। তৃণমূলের নেতাকর্মীদের করোনা পরিস্থিতিতে দুস্থ মানুষের পাশে থাকার জন্য উদ্বুদ্ধ করতে বলেছি। এছাড়া আমরা তাদের কাছ থেকে তালিকা সংগ্রহ করে সরকারি কার্যক্রমের পাশাপাশি দলীয়ভাবেও কীভাবে আরও বেশি ত্রাণ দেয়া যায়, সে বিষয়ে আলোচনা করেছি।

পাঠকের মন্তব্য