করোনা ত্রাণ সংগ্রহে গান গাইলেন শাহরুখ, হৃতিক, আলিয়ার

করোনা ত্রাণ সংগ্রহে গান গাইলেন শাহরুখ, হৃতিক, আলিয়ার

করোনা ত্রাণ সংগ্রহে গান গাইলেন শাহরুখ, হৃতিক, আলিয়ার

মুম্বই: ‘সব সহি হো জায়েগা’ করোনা পরিস্থিতি বলিউডের কিং খানের গলায় গানের সুরে আশার বাণী। তবে নিছক অনুরাগীদের উদ্বুদ্ধ করা নয়, এই গানের মাধ্যমেই করোনা পরিস্থিতের মোকাবিলায় ত্রাণ সংগ্রহ করছেন শাহরুখ। তবে কেবল বলিউডের বাদশা নয়, ' আই ফর ইন্ডিয়া' ক্যাম্পেনিং-এ যোগ দিয়ে ত্রাণ সংগ্রহে এগিয়ে এসেছেন হৃতিক রোশন, আমির খান, মাধুরী দিক্ষীত নেনে ও অন্যান্য তারকারা।

ফেসবুকে লাইভ পারফরমেন্স করে করোনা মোকাবিলায় অনুদান সংগ্রহের কাজ করছেন বলিউডের তারকারা। বিনা পারিশ্রমিকে কেউ গাইছেন গান, কেউ পড়ছেন কবিতা। সবটাই লাইভে। আর এই লাইভ কনসার্টের নাম রাখা হয়েছে ‘আই ফর ইন্ডিয়া’। এই কনসার্টের জন্যই গান গাইলেন কিং খান।

এই ডিজিটাল কনসার্টে অংশ নিয়েছেন বলিউডের হৃতিক রোশন, আমির খান, মাধুরী দিক্ষীত নেনে, আলিয়া ভট্ট, প্রিয়াঙ্কা চোপড়া, নিকস জোনাস, পরিণীতি চোপড়া, সেফ আলি খান সহ হলিউডের উইল স্মিথ, মিক জ্যাগার ও সোফি টার্নারও।

পরিচালক কর্ণ জোহার ও জোয়া আখতার এই ডিজিটাল কনসার্ট শুরু করেন। এরপর গীতিকার মনোজ মুন্তাশিরের লেখা ‘‌তুমসে হো নেহি পায়েগা'‌ কবিতাটি শোনা যায় অক্ষয় কুমারের কন্ঠে। এরপর আমির খান ও তাঁর স্ত্রী কিরণ রাও জানান যে বর্তমান পরিস্থিতিতে দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানো খুব জরুরি। আমির বলেন, ‘‌সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আশাহত না হওয়া।'‌ তিনি আর্থিকভাবে সচ্ছল অবস্থার দেশবাসীকে অনুদান দেওয়ার আর্জি জানিয়েছেন। এরপর এই যুগল ‘‌আ চলকে তুঝে ম্যায় লেকে চলু'‌ ও ‘‌জিনা ইসিকা নাম হ্যয়'‌ গানটি গেয়ে শোনান দর্শকদের।

ছেলে আরিনের পিয়ানোর সুরে মাধুরী দীক্ষিতের উপস্থাপনা তাক লাগিয়ে দেয় সবাইকে। টাইগার শ্রফ তাঁর বার্তায় বলেন, ‘‌করোনা পারবে না দেশবাসীর সঙ্গে লড়তে।'‌ এরপর তাঁর গান ‘‌রূপ তেরা মাস্তানা'‌ এবং ‘‌ঠহর জা'‌। জনপ্রিয় গান শুনিয়ে কনসার্ট মাতান শ্রেয়া ঘোষাল, পাপন, সুনিধি চৌহান, বি প্রাক, হর্ষদীপ কউর, লিসা মিশ্র, বাদশার মত জনপ্রিয় সঙ্গীত শিল্পী।

ফারহান আখতার তাঁর ব্যান্ডের সঙ্গে ‘‌রক অন'‌-এর ‘‌তুম হো তো'‌ গানটি গেয়ে শোনান। হৃত্বিক রোশনকে পিয়ানোর সঙ্গে গাইতে শোনা যায় ‘‌তেরে জ্যায়সা ইয়ার কাহা'‌।

নিক আর জো জোনাস ভারতীয়দের শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘‌কোভিড-১৯-এর বিরুদ্ধে ভারতীয়দের অভূতপূর্ভ লড়াই চিরস্মরণীয় হয়ে থাকবে।'‌ পারফর্ম করেন প্রীতম চক্রবর্তী, অরিজিৎ সিং। কবিতা আবৃত্তি করেন প্রিয়াঙ্কা চোপড়া। গান শোনান সোনু নিগম, ব্রায়ান অ্যাডামস। ভিকি কৌশল এবং রণবীর সিং, ঐশ্বর্য্য় রাই বচ্চন, ক্যাটরিনা কইফ, রানি মুখোপাধ্যায় সহ অন্যান্যরাও এই লাইভ কনসার্টে দেশবাসীকে দেন সাবধানে থাকার, সুস্থ থাকার বার্তা।

৪ ঘণ্টা ২০ মিনিট ধরে চলে এই ডিজিটাল লাইভ কনসার্চ। ৩ কোটিরও বেশি অনুদান উঠেছে এই কনসার্ট থেকে।এই অনুদানের সমস্ত টাকাই গিভইন্ডিয়া পরিচালিত কোভিড রেসপন্স তহবিলে যাবে।

পাঠকের মন্তব্য