করোনায় কৃষকের পাশে থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা

করোনায় কৃষকের পাশে থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা

করোনায় কৃষকের পাশে থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা

আজ ৫ মে বিকাল ৪টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে গত কয়েক দিনের মতো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাস প্রতিরোধ এবং করোনার অর্থনৈতিক প্রভাব মোকাবেলায় খাদ্য শস্য উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকের পাশে থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা-প্রদান করা হয়।

করোনার দীর্ঘস্থায়ী অর্থনৈতিক ক্ষতি রোধে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা অগ্রাধিকার ভিত্তিতে খাদ্য শস্যসহ অন্যান্য কৃষি পণ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণন ব্যবস্থা জোরদার করার আহ্বান জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কোথাও যেন জমি পতিত হয়ে পড়ে না থাকে। পরিত্যক্ত সকল জমিতে খাদ্য শস্য উৎপাদনের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। 

মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কৃষকের ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করছে। কৃষকের প্রতি নেতা-কর্মীদের এই সহায়তা অব্যাহত রেখে খাদ্য শস্য উৎপাদনে কৃষকের পাশে থাকার জন্য নেতা-কর্মীদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দীন ফারাজী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম প্রমুখ।

পাঠকের মন্তব্য