শখের ব্রেসলেট ৪২ লক্ষ টাকায় নিলাম মাশরাফির

শখের ব্রেসলেট ৪২ লক্ষ টাকায় নিলাম মাশরাফির

শখের ব্রেসলেট ৪২ লক্ষ টাকায় নিলাম মাশরাফির

বিশ্ব মহামারি করোনা ভাইরাস (COVID-19) মোকাবিলার জন্য নিজের ১৮ বছরের সঙ্গী রুপোর তৈরি প্রিয় ব্রেসলেটটি ৪২ লক্ষ টাকায় নিলামে বিক্রি করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা। রবিবার রাতে নিলামের অনলাইন প্লাটফর্ম ‘অকশন ফর অ্যাকশন’-এর লাইভ সেশনে বিক্রি হয় ব্রেসলেটটি। এই ব্রেসলেটটির বেস প্রাইস ছিল ৫ লক্ষ টাকা।

বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (BLFCA) ৪২ লক্ষ টাকায় ব্রেসলেটটি কিনে নিয়েছে। তবে, বিএলএফসিএ ব্রেসলেটটি কিনে নিলেও তা আবার মাশরাফি বিন মোর্তাজাকে উপহার হিসেবে প্রদান করবে প্রতিষ্ঠানটি। বিএলএফসিএ’র চেয়ারম্যান মোমিন উল ইসলাম বলেন, ‘আমরা ৪০ লক্ষ টাকা দিয়ে ব্রেসলেটটি কিনলাম। কিন্তু এর সঙ্গে আমরা আরও ৫ শতাংশ দেব। অর্থাৎ, আমরা মোট দেব ৪২ লক্ষ টাকা। আমাদের প্রিয় অধিনায়কের ব্রেসলেট তাঁর কাছেই থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা অনুষ্ঠান করে ব্রেসলেটটি মাশরাফির হাতে তুলে দেব।’

ব্রেসলেট বিক্রির টাকা চলে যাবে মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে। সেখান থেকে পুরো টাকাটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে। এর আগে করোনা মোকাবিলার জন্য শাকিব আল হাসান তাঁর একটি ব্যাট নিলামে ২০ লক্ষ টাকায় বিক্রি করেছেন। আর মুশফিকুর রহিম টেস্টে তাঁর প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে বিক্রি করেছেন ১৭ লক্ষ টাকায়। এছাড়া বাংলাদেশের ক্রীড়া জগতের আরও কয়েকজন তারকা তাদের জার্সি, গ্লাভস ও প্রিয় স্মারক নিলামে বিক্রি করেছেন।

পাঠকের মন্তব্য