করোনায় নাটোরের মার্কেট ও বিপনীবিতাণগুলি বন্ধ ঘোষণা

করোনায় নাটোরের মার্কেট ও বিপনীবিতাণগুলি বন্ধ ঘোষণা

করোনায় নাটোরের মার্কেট ও বিপনীবিতাণগুলি বন্ধ ঘোষণা

আজ মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য নাটোর জেলার মার্কেট ও বিপণীবিতান গুলি পুনরায় বন্ধ ঘোষণা করেছে নাটোর জেলা প্রশাসন। সোমবার (১৮ মে) রাত ১১টা ৪৫ মিনিটে এ ঘোষণা দেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

সামাজিক দূরত্ব না মেনে ঈদের কেনা কাটা করায়  এবং হঠাৎ করে নাটোর জলায় ৩০ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় নাটোরের মার্কেট ও বিপনীবিতাণগুলো বন্ধর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। 

নাটোর জেলা প্রশাসক মো: শাহরিয়াজ জানান, ‘স্বাস্থ্যবিধি না মানায় আজ থেকে পূর্বের ন্যায় নাটোর শহরের নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত বাকী দোকানসমূহ বন্ধ থাকবে।’ তিনি আরো জানান,‘নাটোরের মার্কেট ও বিপনীবিতাণগুলোতে উপচে পড়া ভীড় বৃদ্ধি এবং করোনার রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে মার্কেটগুলো আবারো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। মঙ্গলবার সকাল থেকেই এই আদেশ জারী হবে।

এরআগে দেশব্যাপী গত ১০মে থেকে মার্কেট ও দোকানপাট সীমিত আকারে খোলার নির্দেশনা দেয় সরকার। সে নির্দেশনা অনুযায়ী নাটোরেও দোকান পাট ও বিপনী বিতান খুলে ব্যবসায়ীরা। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকানপাট ও বিপনী বিতান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়। তবে নাটোর জেলা সহ সকল উপজেলাতে সীমিত আকারের পরিবর্তে সব কয়টি মার্কেট ও বিপনী বিতানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় দেখা যায়। কোথাও মানা হয়নি সামাজিক দূরত্ব। এতে করে করোনা আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা করে সচেতন ব্যক্তিরা।

উল্লেখ্য, এখন পর্যন্ত নাটোর জেলায় ১৯জন পুলিশ সদস্য সহ মোট ৪৩জন করোনায় আক্রান্ত হয়েছেন।

পাঠকের মন্তব্য