নবীগঞ্জ উপজেলার ১১,৬৮০ জন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার 

নবীগঞ্জ উপজেলার ১১ হাজার ৬৮০ জন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার 

নবীগঞ্জ উপজেলার ১১ হাজার ৬৮০ জন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার 

নবীগঞ্জ উপজেলার ১১ হাজার ৬৮০ জন লোক পাবেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার। মোবাইল ফোনের মাধ্যমে সরকারের এককালীন ২ হাজার  ৫শ' টাকা করে মোট ২ কোটি ৯২ লাখ টাকার অনুদান পেতে যাচ্ছেন বিভিন্ন ক্যাটাগরির এসব কর্মবঞ্চিত লোকজন। এ লক্ষ্যে তালিকা চূড়ান্ত করে সফটওয়্যারে আপলোড করা হয়েছে।

জানা যায়, চলমান করোনা পরিস্থিতিতে সারাদেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের সহযোগিতায় সরকার কল্যাণমুখী বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এরই প্রেক্ষিতে সারাদেশে ৫০ লাখ পরিবারকে মোবাইল ফোনে বিকাশ, নগদ, রকেট ও শিওরক্যাশে এককালীন আড়াই হাজার টাকা দেয়া হচ্ছে। রিক্সাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিক, হকারসহ নানা পেশার মানুষ এ সুবিধা পাবেন। নবীগঞ্জে পৌরসভার ৯টি ওয়ার্ড ও ১৩টি ইউনিয়নের ১১৭টিসহ মোট ১২৬টি ওয়ার্ডে ১১ হাজার ৬শত  ৮০টি সমস্যা গ্রন্ত পরিবার সর্বমোট ২ কোটি ৯২ লাখ  টাকার সুবিধা পেতে যাচ্ছেন। 

এ লক্ষ্যে উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে ইতোমধ্যে সম্ভাব্য সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে। ট্যাগ অফিসারদের মাধ্যমে এই তালিকা যাচাই-বাছাই করা হয়েছে। যারা বিভিন্ন সামাজিক বেষ্টনীর মধ্যে ইতোমধ্যে সুবিধাভোগী ছিলেন, তালিকা থেকে তাদের নাম বাদ দেয়া হয়েছে। গত সোমবার রাত ১০টা পর্যন্ত যাচাইকৃত তালিকা সফটওয়্যারে আপলোড করা হয়েছে। সহকারী প্রোগ্রামার ও উদ্যোক্তার মাধ্যমে এ কাজ সম্পন্ন করা হয়। এদিকে তালিকা প্রকাশের জন্য নবীগঞ্জ উপজেলা প্রশাসনের নিকট দাবী জানিয়েছেন সচেতন মহল। 

প্রশাসন বলছে, যাচাই বাচাই চলছে, ২-৩ দিনের মধ্যেই তালিকা প্রকাশ করা হবে। নবীগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার বিশ্বজিত কুমার পাল জানান, উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১১হাজার ৬শত ৮০ জনের নাম আমরা পাঠিয়েছি খসড়া তালিকা প্রকাশ করতে মন্ত্রনালয়ের নিধেষ রয়েছে।

পাঠকের মন্তব্য