ব্যাক্তিগত গাড়িতে রাজধানী থেকে বাহির-প্রবেশে বাধা নেই

ব্যাক্তিগত গাড়িতে রাজধানী থেকে বাহির বা প্রবেশে বাধা নেই

ব্যাক্তিগত গাড়িতে রাজধানী থেকে বাহির বা প্রবেশে বাধা নেই

ব্যাক্তিগত গাড়িতে রাজধানী থেকে বের হওয়া বা রাজধানীতে প্রবেশে বাধা নেই, চেকপোস্ট শিথিল করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। আজ সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রবেশমুখে রাজধানীতে প্রবেশ ও বের হওয়ায় কড়াকড়ি নেই। সড়িয়ে নেয়া হয়েছে পুলিশের চেষ্ক পোস্টগুলো। তবে বন্ধ থাকছে গণপরিবহন। 

আসন্ন ঈদ উপলক্ষে সাধারণ মানুষ নিজস্ব পরিবহনে ফিরছেন গ্রাম কিংবা যেকোনো স্থানে। তবে গণপরিবহন নেই। নিজস্ব পরিবহন ব্যবহার করে চলাচল করছে মানুষ। এর আগে, ১৭ই এপ্রিল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের মুখে জনসমাগম এড়াতে রাজধানী থেকে যাতায়াত বন্ধের নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি।  

এদিকে, রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই ঘাটে সাধারণ মানুষের ফেরি পারাপারে তেমন কোনও কড়াকড়ি দেখা যায়নি। ফেরি চলছে ১৩টি। এতে পণ্যপরিবহণ ও জরুরি সেবার যানবাহনের পাশাপাশি রয়েছে ব্যক্তিগত গাড়িও। রয়েছে ঘরমুখো মানুষের চাপ।  

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটেও একই চিত্র। এই ঘাটেও অন্যান্য পরিবহণের পাশাপাশি রয়েছে সাধারণ যাত্রীর চাপ। মুন্সিগঞ্জে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চলছে ১১টি ফেরি। ঘাটের মাদারীপুরের অংশে পারাপারের অপেক্ষায় আছে দেড় শতাধিক যানবাহন।  

পাঠকের মন্তব্য