সোনারগাঁয়ে ১৫০০ কর্মহীনদের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 

সোনারগাঁয়ে ১৫০০ কর্মহীনদের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 

সোনারগাঁয়ে ১৫০০ কর্মহীনদের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 

নভেল করোনা ভাইরাসের কারনে সরকারি নির্দেশনায় প্রায় দুই মাসের বেশি সময় ধরে গরীব দুস্থ দিনমজুর খেটে খাওয়া মানুষগুলোর আয়ের সব পথ বন্ধ হওয়ায় সবচেয়ে বিপদগ্রস্থ অসহায় অবস্থায় রয়েছেন তারা। এমন পরিস্থিতিতে সামনে এসেছে ঈদ উল ফিতর।

কঠিন এমন সময়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

কঠিন এই পরিস্থিতিতে গত ২ মাস ধরে অসহায় পরিবার, বেদে সম্প্রদায়, জেলে, প্রতিবন্ধী, হিজড়া, ইমাম-মুয়াজ্জিমসহ সকল শ্রেণীর প্রায় ২০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। শুক্রবার(২২মে) সকালে পিরোজপুর ইউনিয়নের ৩ টি ওয়ার্ডে প্রায় দেড় হাজার অসহায় পরিবারের মাঝে চাল, সেমাই, চিনি, দুধ, তেলসহ অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ করেছেন।

এ বিষয়ে সোনারগাঁ ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান বলেন, করোনার কারণে বেকার হয়ে পড়া মানুষের পাশে দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। যা আমাদের প্রতিটি সামর্থ্যবান মানুষের উচিত। আমি সবাইকে আহবান করবো যে যার স্থান থেকে এসব মানুষের পাশে দাড়িয়ে ঈদের আনন্দ যেন ভাগাভাগি করে নেই।

স্থানীয়রা জানিয়েছেন, পিরোজপুরবাসী তার এই উদ্যোগকে প্রসংশা করে বলেন মাসুম সাহেবের মতো একজন চেয়ারম্যান পেয়ে আমরা ধন্য। যিনি করোনা প্রাদূর্ভাবের পর থেকেই সপ্তাহে দু-একবার আমাদের ও আমাদের ভাড়াটিয়াদের মাঝে অব্যাহত ভাবে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। আমরা তার জন্য দোয়া করি তিনি যেন তাঁর কর্মের মাধ্যমে সকলের মাঝে বেঁচে থাকেন।  
   
এসময় উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হাজী সেলিম রেজা, সংরক্ষিত সদস্য মমতাজ বেগম, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, যুবলীগ নেতা শাহবুদ্দিন, মাসুম বিল্লাল, লুৎফর রহমান, ত্রাণ কমিটির সদস্য আলম চাঁন, আবু হানিফ, শাহ পরান, ছালাম ভূইয়াসহ অন্যান্যরা।

পাঠকের মন্তব্য