ঈদের দিন পাড়ায় পাড়ায় জমায়েত ও আড্ডা দেয়া যাবে না

ঈদের দিন পাড়ায় পাড়ায় জমায়েত ও আড্ডা দেয়া যাবে না

ঈদের দিন পাড়ায় পাড়ায় জমায়েত ও আড্ডা দেয়া যাবে না

মাটিরাঙ্গা উপজেলাধীন আমতলী ইউনিয়নে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গৃহবন্দী, কর্মহীন ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। 

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ থেকে প্রাপ্ত ১১, ১২,১৩ ও ১৪তম পর্যায়ে আরো ১৩৭৫ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা ও ১০০ শিশুর পরিবারের মাঝে শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। 

২২ মে শুক্রবার সকালে আমতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুল গণি তালিকাভুক্ত অসহায়দের মাঝে খাদ্যশস্য বিতরণ কার্যক্রমের সুচনা করেন। তিনি ঈদের আনন্দ উদযাপনের নামে কেউ যাতে পাড়ায় পাড়ায় বেড়াতে বাড়ীর বাহিরে না যান সে বিষয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন। করোনাভাইরাস আক্রান্ত রোগী মাটিরাঙ্গা উপজেলা সদরে পাওয়া গেছে জানিয়ে সকলকে সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান তিনি। এ সময় জরুরী প্রয়োজন ছাড়া কাউকে অযথা বাড়ীর বাহিরে ঘুরাঘুরি না করতে এবং দলবদ্ধভাবে আড্ডা দেয়া থেকে বিরত খাকতেও বলেছেন তিনি। 

জানা গেছে, এ দিন রামশিরা বাজার ও করল্যাছড়ি সহ দু স্থানে ১০ কেজি করে প্রায় ৪০৫ পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ করা হয়েছে । এ ছাড়াও আমতলী ইউনিয়নে এ পর্যন্ত প্রায় ৩০০৬ পরিবারের মাঝে খাদ্যশস্য (ত্রাণ) ও ১৫০ জন শিশু পরিবারকে শিশুখাদ্য, ইমাম মোয়াজ্জিম সহ ৩২ জন রোজাদার এর মাঝে ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে। 

এ সময় বিভিন্ন ওয়ার্ডের মেম্বারদের মধ্যে মো. ইউনুস মেম্বার ওরফে ইউনুস রাইটার, খোকন হাজারী, আবুল কাশেম, মোঃ জাকির হোসেন ও নীলয় কান্তি ত্রিপুরাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

পাঠকের মন্তব্য