রমজান মাসজুড়ে অসচ্ছল পরিবারের পাশে 'আদর্শ সমাজকল্যাণ সংগঠন'

রমজান মাসজুড়ে অসচ্ছল পরিবারের পাশে 'আদর্শ সমাজকল্যাণ সংগঠন'

রমজান মাসজুড়ে অসচ্ছল পরিবারের পাশে 'আদর্শ সমাজকল্যাণ সংগঠন'

ময়মনসিংহের ফুলপুরে করোনা পরিস্থিতিতে রমাজন মাসের শুরু থেকেই আদর্শ সমাজকল্যাণ সংগঠন, বিলাসাটি ও আশেপাশের ৬২ টি অসচ্ছল পরিবারের মাঝে ৩ টি ধাপে খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করেছে।  

গত ২৪ মে সংগঠনের সকল পর্যায়ের সদস্যদের অংশগ্রহণে দোয়া মাহফিলের মাধ্যমে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করার পর প্রথম পর্যায়ে, করোনার কারণে হঠাৎ অভাবে পড়ে যাওয়া ২১ টি পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা বাড়ি বাড়ি গিয়ে প্রদান করে। দ্বিতীয় পর্যায়ে কয়েকটি গ্রামের ৯ টি পরিবারের পুরো রমজান মাসের খাদ্য সহায়তার দায়ভার গ্রহণ করে আদর্শ সমাজকল্যাণ সংগঠন, যা পর্যায়ক্রমে নির্ধারিত পরিবার গুলোর বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসা হয়।

তৃতীয় পর্যায়ে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে বিলাসাটি ও আশেপাশের অন্যান্য গ্রামের ৬০টি দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রি বিতরন করেছে আদর্শ সমাজকল্যাণ সংগঠন। এ দিন বিলাসাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ এ উক্ত ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদর্শ সমাজকল্যাণ সংগঠনের সম্মানিত উপদেষ্টা মুজিবুর রহমান খান। সভাপতির অনুমতিক্রমে সংগঠনের সদস্য হাফেজ শাহিন মিয়ার কোরান তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আদর্শ সমাজকল্যাণ সংগঠনের উপদেষ্টা আব্দুল মোতালেব খান, শুভাকাঙ্ক্ষী আব্দুল হালিম খান ও বজলুর রহমান খান, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন খান, সাংগঠনিক সম্পাদক মোহাইমিনুল ইসলাম খান সহ সংগঠনের অন্যান্য সম্পাদক ও সদস্যবৃন্দ।

বিদ্যমান করোনা পরিস্থিতি সহ যে কোন পরিস্থিতিতে মানুষের মুখে হাসি ফুটাতে এ সংগঠন বদ্ধপরিকর। 

উল্লেখ্য, 'সবাই মিলে কাজ করবো, আদর্শ সমাজ গড়বো' এই স্লোগানকে সামনে রেখে আদর্শ সমাজকল্যাণ সংগঠন ২০১৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই বিলাসাটি ও আশেপাশের বিভিন্ন গ্রামের মানুষের কল্যাণের জন্য শিক্ষা, চিকিৎসা, বস্ত্র ও খাদ্য সহায়তা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

পাঠকের মন্তব্য