নিকটস্থ মসজিদে ঈদের নামাজ আদায়ের আহ্বান ওসি গোলাম ছরোয়ার

নিকটস্থ মসজিদে ঈদের নামাজ আদায়ের আহ্বান ওসি গোলাম ছরোয়ার

নিকটস্থ মসজিদে ঈদের নামাজ আদায়ের আহ্বান ওসি গোলাম ছরোয়ার

জনসমাগম এড়াতে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামায়াত নিকটস্থ মসজিদে আদায় করার আহ্বান জানিয়েছেন গৌরনদী মডেল থানার ওসি গোলাম ছরোয়ার। তিনি জামায়াতের কাতারে দাঁড়ানোর ক্ষেত্রেও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি অনুসরণ করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

মহামারি করোনা ভাইরাস জনিত কারণে আলেম-ওলামাদের সঙ্গে বৈঠকে ধর্ম মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করে। সেখানে মসজিদে ঈদের নামাজ আদায়ের ব্যাপার সংক্রান্ত কিছু নির্দেশনা দেওয়া হয় এবং জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্য অনুরোধ করে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, "বর্তমানে সারা বিশ্বসহ আমাদের দেশে করোনা ভাইরাস পরিস্থিতিজনিত ওজরের কারণে মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামায়াত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য অনুরোধ করা হল। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামায়াত অনুষ্ঠিত হবে।" 

সরকারি এই সিদ্ধান্ত অনুযায়ী এবারের ঈদুল ফিতরের নামাজ নিকটস্থ মসজিদে সুবিধাজনক সময়ে স্বাস্থ্য বিধি মেনে আদায় করার জন্য বিশেষভাবে অনুরোধ  এবং দেশ বিদেশের সকল শ্রেণির পেশার মানুষের প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন গৌরনদী মডেল থানার ওসি গোলাম ছরোয়ার।

পাঠকের মন্তব্য