৯ম দিনেরমত সাহায্যের হাত বাড়িয়েছেন ঢাবি ছাত্রলীগ নেতা শুভ

শরিফুল হাসান শুভ

শরিফুল হাসান শুভ

করোনাভাইরাসে উদ্ভুত সঙ্কট মোকাবেলায় সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, সচেতনতামূলক পোষ্টার লাগানো, অসহায়-দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি ২০ সেকেন্ড হাত দোয়ার কর্মসূচি গ্রহন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ও আইন অনুষদের ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ। তারই ধারাবাহিকতায় ৯ম দিনের মত প্রতিবেশিদের মাঝে শাড়ি, লুঙ্গি উপহার দিলেন।

জামালপুরের সদর উপজেলা তুলশীরচর ইউনিয়নের হনুমানের চর গ্রামে জন্ম নেওয়া এই ছাত্রলীগ নেতা নিজ উদ্যাগে এভাবে নিজ এলাকায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ বলেন, আমি জানি আমার পরিবার কে বাঁচাতে হলে গ্রামের সকল সচেতন করতে হবে এবং বাঁচাতে হবে। সকলকে নিয়ে বাঁচতে হবে। তাই আমার এই ক্ষুদ্র উদ্যোগ। 

করোনা সংক্রামন রোধে ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ বলেন, আপনারা জানেন সারা বিশ্বে আতঙ্কের নাম করোনা ভাইরাস, যা ছোঁয়াছে রোগ। যার কোন প্রতিষেধক এখনও আবিষ্কার হয়নি-এ রোগের ফলে প্রতিদিন হাজার হাজার লোক মারা যাচ্ছে। বাংলাদেশে প্রতিদিন রোগ বৃদ্ধি পাচ্ছে। এ রোগ থেকে বাঁচার একমাত্র পথ হলো সচেতনা এবং পরিষ্কার পরিছন্ন থাকা। এর আগে আমি নিজ উদ্যোগে আমাদের গ্রামে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রতিটি পরিবারের জন্য একটি করে হ্যান্ডস্যানিটাইজার, লিফলেট, গ্লাভস এবং ত্রান প্রদান করেছি।

তিনি আরো বলেন, আমাদের সমাজে যারা জনপ্রতিনিধি, শিল্পপতি ও বিত্তশালী তারা যদি দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে এগিয়ে আসে তাহলে করোনার ভাইরাসে কারনে মানুষের কষ্ট লাগব হবে। জয় হোক মানবতার, করোনা নিপাত যাক। 

পাঠকের মন্তব্য