উলিপুরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

উলিপুরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

উলিপুরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কাশিমবাজার এলাকায় ধরলা নদীতে নৌকা ডুবির ঘটনায় দীর্ঘ সাড়ে ৪ ঘণ্টা অভিযান চা‌লি‌য়ে নিখোঁজ ৪ জনের মরদেহ  উদ্ধার করেছে ডুবুরি দল।

২৮ মে (বৃহস্পতিবার) দুপুর সা‌ড়ে ১২টার দি‌কে রংপুর এবং কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের ৩টি ডুবুরি দল সা‌ড়ে ৪ ঘণ্টা অভিযান চা‌লি‌য়ে মর‌দেহগুলো উদ্ধার ক‌রে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দূর্গাপুর ইউনিয়নের যমুনা রায়পাড়া গ্রামের নুর ইসলামের কন্যা নাজমা খাতুন (১৮)এর সাথে পার্শ্ববর্তী বুড়াবুড়ি ইউনিয়নের ধরলা ও ব্রহ্মপুত্র নদী বিচ্ছিন্ন চর কলাকাটা নামানির চর এলাকার আব্দুল হাই এর পুত্র আলমগীর হোসেন (২২) এর সাথে গত মঙ্গলবার বিয়ে হয়। বুধবার বরের বাড়ি থেকে দাওয়াত খেয়ে মেয়ে পক্ষের প্রায় ৪৫‌ থে‌কে ৫০ জন লোক নৌকা নিয়ে বাড়ির ফেরার জন্য রওনা দেন। ফেরার প‌থে বৃ‌ষ্টি শুরু হ‌লে নৌকায় থাকা লোকজন বৃ‌ষ্টি ‌থে‌কে রেহাই পে‌তে প‌লি‌থিন নি‌য়ে টানাটা‌নি শুরু কর‌লে নৌকা‌টি উল্টে যায়। এসময় অন‌্যান‌্য লোকজন সাঁত‌রিয়ে কিনারায় আসতে পার‌লেও কনের বাবা নুর ইসলাম (৫০) সহ ৪ ব্যক্তি নিখোঁজ হন।

২৮ মে (বৃহস্প‌তিবার) সকাল সা‌ড়ে ৮টার দি‌কে রংপুর এবং কুড়িগ্রামের ফায়ার সার্ভিসের ৩টি ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। প‌রে দুপুর সা‌ড়ে ১২টার মধ্যে নিখোঁজ কনের বাবা নুর ইসলামসহ আমেনা বেগম, কামরুজ্জামান, নুরু মিয়াকে উদ্ধার করতে সক্ষম হয়।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মনোরঞ্জন সরকার জানান, সকাল থেকে রংপুর এবং কুড়িগ্রামের ৩টি ডুবুরি দল উদ্ধার অভিযানে অংশ নেয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা অভিযানে নিখোঁজ সবার মরদেহ উদ্ধার করা হয়। পরে অভিযানে সমাপ্ত ঘোষণা করা হয়।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে জানান, নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পাঠকের মন্তব্য