উলিপুর উপজেলায় আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

উলিপুর উপজেলায় আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

উলিপুর উপজেলায় আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় নতুন করে আরো ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৮ জন। আক্রান্তদের মধ্যে একজন ঢাকা ফেরত ও অপর ২ জন পূর্বের আক্রান্ত ব্যক্তির মা এবং ভাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলার গুনাইগাছ ইউনিয়নের সাতদরগাহর নন্দুনেফড়া গ্রামের এক ব্যক্তি (২৫) গত ১৬ মে ঢাকা থেকে বাড়িতে আসেন। এরপর করোনা উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দিলে গত ২৬ মে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেন। অপরদিকে, পার্শ্ববর্তি দুর্গাপুর ইউনিয়নের যমুনা নওদাবস পাড়ার পূর্বের আক্রান্ত ব্যক্তির মা (৪০) ও তার ভাই (২০) করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগ নতুন আক্রান্ত তিন জনের নমুনা সংগ্রহ করে গত ২৬ মে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ২৯ মে (শুক্রবার) প্রাপ্ত ফলাফলে তাদের শরীরে কোভিড-১৯ এর অস্থিত্ব পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার বলেন, শুক্রবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাব থেকে ওই তিন জনের করোনা আক্রান্তের ফলাফল আসে। আমরা এখন আক্রান্তদের বাড়িতে যাচ্ছি। সেখানে গিয়ে আশপাশের কিছু বাড়ি লকডাউন ঘোষানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। গত ২৬ মে আক্রান্তদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছিলো।

তিনি আরও জানান, এখন পর্যন্ত উপজেলায় ২শ ২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৭৯ জনের ফলাফল পাওয়া যায়। এদের মধ্যে ১৭১ জনের নেগেটিভ ও ৮ জনের করোনা পজেটিভ ফলাফল আসে। বাকী ৪৭ জনের ফলাফল এখনো পাওয়া যায়নি। আক্রান্ত ৮ জনের মধ্যে একজন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।

পাঠকের মন্তব্য