করোনায় আক্রান্ত পুলিশ ৪৭০৩, সুস্থ ১৬০৬ জন, শহীদ ১৫

করোনায় আক্রান্ত পুলিশ ৪৭০৩, সুস্থ ১৬০৬ জন, শহীদ ১৫

করোনায় আক্রান্ত পুলিশ ৪৭০৩, সুস্থ ১৬০৬ জন, শহীদ ১৫

জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে শনিবার (৩০ মে) পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪৭০৩ জন গর্বিত সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় শনিবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৬০৬ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৫ জন দেশপ্রেমিক ও অকুতোভয় সদস্য শাহাদাতবরণ করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে একটা বৃহদাংশ ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্য। এ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের ১৫৮২ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়ে সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যগণ দেশের সেবায় পুনরায় আত্মনিয়োগ করছেন। ইতিমধ্যে সুস্থ হয়ে কা‌জে ফি‌রে‌ছেন করোনা আক্রান্ত এক-তৃতীয়াংশ পুলিশ সদস্য।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

পাঠকের মন্তব্য