৫২ সিটের বাসে ২৬ জন ওঠার কথা; উঠেছেন ৫৭ জন

৫২ সিটের বাসে ২৬ জন ওঠার কথা; উঠেছেন ৫৭ জন

৫২ সিটের বাসে ২৬ জন ওঠার কথা; উঠেছেন ৫৭ জন

গণপরিবহন খুলে দেওয়া হয়েছে প্রায় দুই মাস পর। ঘুরতে শুরু করেছে বাসের চাকা। স্বাস্থ্যবিধি বজায় রাখতে দেশব্যাপী অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এরপরও সামাজিক দূরত্ব লঙ্ঘন করার চিত্র দেখা গেছে কোথাও কোথাও। গতকাল বিকেলে চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজতকরণ এলাকার (সিইপিজেড) একটি কারখানার বাসে দেখা গেছে এমন চিত্র। ৫২ সিটের বাসে উঠেছেন ৫৭ জন। অথচ সামাজিক দূরত্ব বজায় রেখে ওঠার কথা ছিল ২৬ জনের।

গতকাল সন্ধ্যার আগে চট্টগ্রাম জেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এহসান মুরাদ। তখনই প্যাসিফিক জোসি লিমিটেড কোম্পানীর একটি বাস কর্মচারীদের নিয়ে গন্তব্যে যাচ্ছিল। বাস থামানোর পর দেখা গেল- যেখানে দুই সিট মিলে একজন বসার কথা সেখানে সেখানে প্রত্যেক সিটে তো বটেই, উপরন্তু ৫ জন যাত্রী দাঁড়িয়ে ছিলেন। যা সামাজিক দূরত্ব বজায় রাখার সুস্পষ্ট লঙ্ঘন।

এই ঘটনার পর ২৬ জনের বাইরে বাকী যাত্রীদেরকে বাস থেকে নামিয়ে দেওয়া হয়েচে। তাৎক্ষণিক আদালত বসিয়ে ওই কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রত্যেক যাত্রীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে ৫০ টাকা করে। পাশাপাশি ওই প্রতিষ্ঠানকে মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে।

পাঠকের মন্তব্য