করোনা ঝুঁকি : দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু

করোনা ঝুঁকি : দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু

করোনা ঝুঁকি : দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রায় দুই মাস ধরে লঞ্চ চলাচল বন্ধ থাকার পর আজ  রোববার (৩১মে) সকাল থেকে চালু হয়েছে দেশের দক্ষিণ বঙ্গের  ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল । বিষয়টি নিশ্চিত করেছেন ঘাট কর্তৃপক্ষ।

দৌলতদিয়া লঞ্চ ঘাট সূত্র জানায়, আজ সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি লঞ্চ চলাচল করছে। লঞ্চের ভেতরে হাত ধোয়ার সকল ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পারাপার, লঞ্চ চালক-কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার নির্দেশনা মেনে লঞ্চ চালু করা হয়েছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোহাম্মাদ আলী বলেন, করোনার কারনে সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের সকল লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে রোববার থেকে লঞ্চ চালুর সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় এই নৌরুটে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প সংখ্যক লঞ্চ চালু করা হয়েছে। তবে যদি যাত্রী সংখ্যা বাড়ে তাহলে লঞ্চের সংখ্যা বাড়ানো হবে।

কিন্তু সরজমিনে গিয়ে দেখা যায়, গাদাগাদি করে লঞ্চে যাতায়াত করছে যাত্রী গণ, নেই কোন সামাজিক দুরত্ব। অনেক যাত্রীর মুখে নেই মাস্ক। যদি এরকম করে লঞ্চে যাত্রী গণ যাতায়াত করে তাহলে করোনা সংক্রমণ ঝুঁকি আরো ভয়ানক রুপ নিবে।

পাঠকের মন্তব্য