রাজধানীর উত্তরা থেকে ভুয়া বিসিএস ক্যাডার গ্রেপ্তার

রাজধানীর উত্তরা থেকে ভুয়া বিসিএস ক্যাডার গ্রেপ্তার

রাজধানীর উত্তরা থেকে ভুয়া বিসিএস ক্যাডার গ্রেপ্তার

২৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা পরিচয় দিতেন তিনি। কর্মস্থল দেখাতেন সচিবালয়। এসব পরিচয়ে বানিয়েছেন 'বায়োডাটা'। আর ঘটকের মাধ্যমে খোঁজ করতেন বিত্তবান পরিবার। অবিবাহিত ও চাকরিজীবী মেয়েরাই ছিল খোঁজের কেন্দ্রে।

নানা ফন্দি করে এভাবে পাঁচজনের কাছ থেকে ৭৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ভূয়া উপ-সচিব গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার রাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি। সোমবার সংস্থাটির মিডিয়ার শাখার কর্মকর্তা অ্যাডিশনাল এসপি ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেন। সিআইডির সিরিয়াস ক্রাইম স্কোয়াডের একটি বিশেষ দল গতরাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া উপ-সচিব গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করে।

ফারুক হোসেন জানান, প্রাথমিক তদন্তে সিআইডি জানতে পেরেছে, গ্রেপ্তার মোস্তফা নিজেকে কখনো ম্যাজিস্ট্রেট আবার কখনো উপ-সচিব অথবা সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিত। তার মূল টার্গেট ছিল বিত্তবান পরিবারের অবিবাহিত ও চাকরিজীবী মেয়ে।

সিআইডির এই কর্মকর্তা আরও জানান, ১১ ফেব্রুয়ারি প্রতারণার শিকার বেসরকারি ব্যাংকে কর্মরত একজন নারী রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় গোলাম মোস্তফার নামে প্রতারণার মামলা করে। যার তদন্ত পায় সিআইডি। এরই প্রেক্ষিতে অভিযুক্ত মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

পাঠকের মন্তব্য