কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে লঞ্চ-স্পিডবোটে চাপ বেড়েছে যাত্রীর 

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে লঞ্চ-স্পিডবোটে চাপ বেড়েছে যাত্রীর 

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে লঞ্চ-স্পিডবোটে চাপ বেড়েছে যাত্রীর 

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে লঞ্চ ও স্পিডবোটে ঢাকামুখী যাত্রীদের ভিড় বেড়েছে। দীর্ঘ দুই মাসের বেশি সময় লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকার পরে পুনরায় চলাচল শুরু হওয়ায় ফেরিতে যাত্রীদের ভিড় কমেছে। তবে লঞ্চ ও স্পিডবোটে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। এতে করোনা ঝুঁকি বেড়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত মার্চ মাসের ২৪ তারিখ দুপুর থেকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ৮৭টি লঞ্চ ও আড়াই শতাধিক স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়। ফেরি চালু থাকায় সাধারণ যাত্রীরা ফেরিতে পদ্মা পাড়ি দিত। 

অবশেষে দীর্ঘদিন বন্ধ থাকার পর লঞ্চ ও স্পিডবোট চলাচলে মালিক ও শ্রমিকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। কাঁঠালবাড়ি ঘাটে গিয়ে দেখা যায়, গত দুই দিনের তুলনায় কাঁঠালবাড়িতে যাত্রীদের চাপ কিছুটা কম। তবে ব্যক্তিগত যানবাহনের জটলা রয়েছে। তবে চলছে লঞ্চ ও স্পিডবোট। লঞ্চে ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। প্রশাসন থেকেও বার বার লঞ্চ ও স্পিডবোট মালিককের হ্যান্ড স্যানিটাইজার ও নিরাপত্তা সামগ্রী রাখার আহবান জানাচ্ছে।

কাঁঠালবাড়ী ঘাট টিআই মো. আখতার হোসেন জানান, কোন লঞ্চের স্টাফ যদি স্বাস্থ্য বিধি মেনে না চলে আমরা কোন অবস্থায় ওই লঞ্চে কোন যাত্রী উঠতে দিচ্ছি না এবং কোন লঞ্চের মালিক বা স্টাফ বিআইডব্লিউটিএ এর নিয়ম না মানলে আইন আনুগ ব্যাবস্থা নিচ্ছি।

 

পাঠকের মন্তব্য