সংসদ সদস্য পাপুলকে রিমান্ডে নিয়েছেন কয়েত সরকার 

সংসদ সদস্য পাপুলকে রিমান্ডে নিয়েছেন কয়েত সরকার 

সংসদ সদস্য পাপুলকে রিমান্ডে নিয়েছেন কয়েত সরকার 

কুয়েতে ভিসা বাণিজ্যের নামে মানবপাচার ও অবৈধ মুদ্রাপাচার চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে আটক বাংলাদেশের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলকে রিমান্ডে নেয়া হয়েছে। কুয়েতের সিআইডির (ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট) আবেদনের প্রেক্ষিতে এ নির্দেশ দেয় কুয়েতের পাবলিক প্রসিকিউটর।

গত শনিবার রাতে কুয়েত সিটির মুশরিফ এলাকার বাসা থেকে লক্ষ্মীপুর ২ আসনের স্বতন্ত্র সাংসদ সদস্য পাপলুকে আটক করে সিআইডি। এ বছরের ফেব্রুয়ারি মাসে কুয়েতের দৈনিক আল কাবাস ও আরব টাইমস বাংলাদেশের এক এমপিসহ তিন মানব পাচারকারীর বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করে। এরপরই মানবপাচারকারী সিন্ডিকেটগুলোর বিরুদ্ধে কুয়েত সরকার সাঁড়াশি অভিযান শুরু করে। ওই দেশটির গোয়েন্দারা সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের নামে কুয়েতে মানবপাচারে হাজার কোটি টাকার কারবারের সম্পৃক্ততা পান।

কুয়েত ও বাংলাদেশের গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর ফেব্রুয়ারির শেষ সপ্তাহে কাজী শহিদ পাপলুর বিরুদ্ধে তদন্ত শুরু করে দুদক।

প্রসঙ্গত, জাতীয় নির্বাচনে ১৪ দলীয় জোট ও জাতীয় পার্টির সমঝোতার মাধ্যমে মনোনয়ন পেয়েছিলেন জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ নোমান। আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন পাপুল। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র নির্বাচন করেন। পরে এক পর্যায়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির প্রার্থী।

পাঠকের মন্তব্য